আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

চট্টগ্রামে করোনার প্রকোপ ফের বেড়েছে


চট্টগ্রামে করোনাভাইরাসের প্রকোপ ফের বেড়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ১১ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ৮ দশমিক ৯৪ শতাংশ। করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে আজ পাঠানো রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর দশ ল্যাবরেটরি এবং এন্টিজেন টেস্টে গতকাল চট্টগ্রামের ১২৩ জনের নমুনা পরীক্ষা করলে নতুন ১১ জন পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে শহরের বাসিন্দা ৯ জন ও দুই উপজেলার ২ জন।

উপজেলায় আক্রান্তদের মধ্যে আনোয়ারা ও সাতকানিয়ায় একজন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লক্ষ ২৮ হাজার ৮৭৩ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৯৫৭ ও গ্রামের ৩৪ হাজার ৯১৬ জন। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষা করা হলে শহরের ৩ জন জীবাণুবাহক পাওয়া যায়। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএলে পরীক্ষিত ২ নমুনার শধ্যে শহরের একটির পজিটিভ রেজাল্ট আসে। নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে ৩ জনের এন্টিজেন টেস্ট করা হয়। এতে গ্রামের একজন সংক্রমিত বলে জানানো হয়।

সূত্র : বাসস


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর