আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

ইতালিতে বন্ধুকধারীর হামলায় নিহত ৩


ইতালির রোমে একটি ক্যাফেতে এক ব্যক্তির গুলিতে তিন নারী নিহত হয়েছেন; যাদের মধ্যে একজন দেশটির নতুন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির বান্ধবী। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। খবর বিবিসির। রবিবার (১১ ডিসেম্বর) ওই ক্যাফেতে একটি অ্যাপার্টমেন্টের বাসিন্দাদের কমিটির বৈঠক চলাকালে এই হত্যাকাণ্ড ঘটে।

রোমের মেয়র রবার্তো গুয়ালতেরি এ ঘটনাকে ‘সহিংসতার গুরুতর পর্ব’ হিসেবে বর্ণনা করেছেন। তিনি এ বিষয়ে সোমবার একটি জরুরি বৈঠকে যোগ দেবেন বলেও জানিয়েছেন। সন্দেহভাজন বন্দুকধারীকে (৫৭) পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। ওই কমিটি বোর্ডের কয়েকজনের সঙ্গে বন্দুকধারীর পূর্ব বিরোধ ছিল বলে প্রতিবেদনে বলা হয়েছে।

কমিটির সহকারী সভাপতি লুসিয়ানা সিওর্বা ফিডেন জেলার ওই ক্যাফেতে ছিলেন। তিনি ইতালির একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বন্দুকধারী ওই ব্যক্তি রবিবার ক্যাফেতে প্রবেশ করে চিৎকার করতে থাকেন ‘আমি তোমাদের সবাইকে মেরে ফেলবো’। এরপরই তিনি গুলি চালান। পুলিশ আসার আগেই সেখানে থাকা লোকজন তাকে আটক করে ফেলে। আহতদের মধ্যে দুইজন নারী ও দুইজন পুরুষ রয়েছেন; এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

হত্যাকাণ্ডটি জানাজানি হওয়ার পর প্রধানমন্ত্রী মেলোনি নিহত নিকোলেতা গোলিসানোকে তার বান্ধবী বলে নিশ্চিত করেন। নিহত অন্য দুজনের নাম এলিসাবেটা সিলেঞ্জি ও সাবিনা স্পের্যান্ডিও। নিকোলেতার সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে মেলোনি লেখেন, ‘আমার কাছে সে সব সময়ই এমন সুন্দর এবং সুখী থাকবে।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর