আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বান্দরবান আদালতের শিশু ধর্ষণ মামলা

বান্দরবানে শিশু ধর্ষণ মামলায় ১ জনের যাবজ্জীবন কারাদণ্ড


আহাম্মদ হোসেন আসিফ (বান্দরবান জেলা প্রতিনিধি): বান্দরবানে দুই বছর বয়সী শিশুকে ধর্ষণ মামলায় ১ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। গতকাল রবিবার (২৫ সেপ্টেম্বর) ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এই রায় ঘোষণা করেন।

আদালতের রায় থেকে জানা গেছে, সাজাপ্রাপ্তকে যাবজ্জীবন কারাদণ্ড ভোগের পাশাপাশি ১ লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। রায় ঘোষণার সময় দণ্ডিত আসামি শফিউল আলম আদালতে উপস্থিত ছিলেন।

জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের ভারপ্রাপ্ত বেঞ্চ সহকারী কর্মকর্তা মো.মাইনুল ইসলাম জানান, ‘শিশু ধর্ষণের অভিযোগটি সত্য প্রমান পাওয়ায় আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়।

এদিকে আসামী পক্ষের আইনজীবী এডভোকেট মোঃ শাহানেওয়াজ বলেন, এ রায়ে আমরা সন্তুষ্টি নয়। আদালত একতরফা রায় ঘোষণা করেছেন। এই মামলাটি আসামীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, শফিউল আলম ২০২১ সালের ২ ফেব্রুয়ারি দুই বছর বয়সী এক শিশুকে নিজের ভাড়া বাসায় নিয়ে ধর্ষণ করেন। এতে ওই শিশু অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে ভুক্তভোগী শিশুর বাবা বাদী হয়ে শফিউলের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।এ মামলায় পুলিশ আসামি শফিউলের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। পরে আদালত ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে শফিউলকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর