আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

নিপুণকে বরণ করল এফডিসির সব সংগঠন, ফের বসলেন চেয়ারে


চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান ও চিত্রনায়িকা নিপুণ.

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের পক্ষে দেয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছে চেম্বার আদালত। আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চের শুনানি আগামী ১৩ ফেব্রুয়ারি। ওই দিন পর্যন্ত জায়েদ-নিপুণ দু’জনের কেউই দায়িত্ব পালন করতে পারবেন না।

এদিকে আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে নিপুণকে বরণ করে নিয়েছে এফডিসির সবগুলো সংগঠন। এসব সংগঠনগুলোর প্রধানরা নিপুণকে ফুল দিয়ে বরণ করেন এবং তাকে মিষ্টিমুখ করান।

নিপুণকে বরণ করা প্রসঙ্গে এফডিসির সংগঠনগুলো জানায়, তারা সাধারণ সম্পাদক পদে নিপুণকেই গ্রহণ করেছেন। এ জন্য ফুল দিয়ে বরণ করেছেন এবং মিষ্টিমুখ করিয়েছেন।

এদিকে শিল্পী সমিতির টেবিলে নিপুণ তার নেমপ্লেটও লাগিয়েছেন। সেখানে লেখা রয়েছে- নিপুণ আক্তার, সাধারণ সম্পাদক, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

গতকাল (৯ ফেব্রুয়ারি) আদালতের শুনানি শেষে গণমাধ্যমের মুখোমুখি হন নিপুণ। তিনি কবে চেয়ারে বসছেন- এমন প্রশ্নে নিপুণ বলেন, ‘এখন চেয়ারে বসতে আর কোনো বাধা নেই। কিন্তু আমি ফুল বেঞ্চের জন্য অপেক্ষা করতে চাই। শুধু একটা কথাই বলব- আপিল বোর্ড থেকে আমি ন্যায়বিচার পেয়েছি, আদালত থেকেও ন্যায়বিচার পেয়েছি।’

তিনি আরও বলেন, ‘আদালতে দেখানো হয়েছে, আমরা শপথ নিয়েছি। শপথ নিয়ে আমি অলরেডি সেই চেয়ারে আছি। আর তাই সেই চেয়ারে কিন্তু আমি যেতে পারি। এখানে কোনো বাধা নেই।’

এদিকে আজ (১০ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১টায় সভাপতি ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটি। ফুলেল শ্রদ্ধা শেষে সভাপতি উপস্থিত সবাইকে নিয়ে বঙ্গবন্ধুর জন্য দোয়া করেন।

এ সময় উপস্থিত ছিলেন নতুন কমিটির সহসাধারণ সম্পাদক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহনূর, কোষাধ্যক্ষ আজাদ খান, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক ইমন, দপ্তর সম্পাদক আরমান, কার্যকরী সদস্য ফেরদৌস, জেসমিন। এ ছাড়াও ছিলেন রিয়াজ ও নিপুণ। তবে মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত সদস্যদের দেখা মেলেনি।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর