আজ ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

গানের মাঝেই বেঁচে থাকতে চাই-মুসাফা রাসু


নিজস্ব প্রতিবেদক 

ভক্তদের ভালোবাসাই আমার জীবনে শ্রেষ্ঠ উপহার বলেছেন
একাধারে গীতিকার-সুরকার ও কণ্ঠশিল্পী তৌহিদুল ইসলাম (মুসাফা রাসু)।

বর্তমান সময়ের জনপ্রিয়তার শীর্ষে থাকা শিল্পী মুসাফা রাসু বেশ ব্যস্ততম দিন পার করছেন।

ইতোমধ্যে তিনি কখনো নিজের লেখা গান গাইছেন। কখনো অন্যের কথা-সুরেও দিয়েছেন কণ্ঠ। আবার শিল্পীদের জন্য তৈরি করছেন নতুন নতুন গান। পাশাপাশি যুক্ত হয়েছে নাটক ও সিনেমায় অভিনয়ে । নিয়মিত লিখছেন নাটকের জন্য গল্প। এ পর্যন্ত সিনেমায় তিনটি গান গেয়েছেন তিনি।

ছটকু আহমেদ পরিচালিত সরকারি অনুদানের সিনেমা ‘আহারে জীবন’ এ ‘মাটির মানুষ’ শিরোনামের একটি গান গেয়েছেন। এছাড়াও ‘জাল’ এবং ‘ঠিকানা’ সিনেমার জন্যও গানে কণ্ঠ দিয়েছেন এই কণ্ঠশিল্পী। শুধু তাই নয়- ইতিমধ্যে জহির খানের কথায়, রিছিল যাদুর সুরে ‘ঈশ্বরের অনলে’সহ আরো বেশ কয়েকটি নতুন গান নিয়ে আসছেন। তার সুরে গান গেয়েছন-কণ্ঠশিল্পী বাউল সুকুমার, রাজু মন্ডল, সাহেদ আলমসহ অনেকেই। শুধু তাই নই ছোট শিশুরা ইসলামিক গানে কণ্ঠ দিয়েছেন তার সুরে।

মুসাফা রাসুর ছোটবেলা থেকেই গানের প্রতি অকৃত্রিম ভালোবাসা ও দূর্বলতা ছিল।

সঙ্গীত জীবনে উৎসাহ ও অনুপ্রেরণা দিতেন তার বাবা। বাবার সে ইচ্ছে পূরণেই কাজ করে যাচ্ছেন তিনি। তবে তার ইচ্ছে, যতদিন বেঁচে থাকবেন ততদিন গান গাইবেন আর লিখবেন। আগামীতে দর্শক ও শ্রোতাদের মাঝে নতুন নতুন চমক নিয়ে আসবেন তিনি। মানুষের ভালোবাসাই তার জীবনে শ্রেষ্ঠ উপহার। তাই ভালো কাজের মাধ্যমে তিনি মানুষের হৃদয়ে স্থান করে নিবেন বলে বিশ্বাস করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর