আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

খাতুনগঞ্জে শ্রমিক হত্যা, বিক্ষোভে অচলাবস্থা


খাতুনগঞ্জে শ্রমিক হত্যার ঘটনায় বিক্ষোভ অব্যাহত রয়েছে। গত সোমবার থেকে শুরু সেই বিক্ষোভ কর্মসূচি আজ বুধবার (১৯ অক্টোবর) থেকে আরো কঠোর অবস্থায় রুপ নেয়। আজ সকাল থেকে লোড-আনলোড বন্ধ রেখে বিক্ষোভ করছেন শ্রমিকেরা।

সরেজমিন দেখা গেছে, বিক্ষুব্ধ শ্রমিকেরা মিছিল, সমাবেশ করছেন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কিছু দোকানপাট খোলা হলেও ক্রেতাশূন্য।

হামিদ উল্লাহ মার্কেট আড়তদার সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইদ্রিস জানান, গত সোমবার শ্রমিক নিহতের ঘটনার পর থেকে অন্যান্য শ্রমিকরা বিক্ষোভ শুরু করেছে। আজ পণ্য লোড-আনলোড বন্ধ রয়েছে।

উল্লেখ্য, গত সোমবার সন্ধ্যার দিকে খাতুনগঞ্জের চাঁন মিয়া গলিতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে গুরুতর আহত হন শ্রমিক মাসুদ। পরে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ২৭ নম্বর সার্জারি ওয়ার্ডে ভর্তি করেন। কয়েক দফা অস্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। বুধবার (১৯ অক্টোবর) ভোরে তিনি মৃত্যুবরণ করেন। এ খবর ছড়িয়ে পড়লে শ্রমিকেরা ফের পণ্য ওঠানামা বন্ধ রেখে বিক্ষোভ করছেন। খাতুনগঞ্জে সড়কের বিভিন্ন জায়গায় ঠেলাগাড়ি উল্টে দিয়ে সড়ক অবরোধ করেন শ্রমিকেরা।

এদিকে হামলার ঘটনায় পিকআপ চালক মোহাম্মদ রাসেল (২৩) ও আরো ৫-৭ জনকে অজ্ঞাত আসামি করে কোতোয়ালী থানায় মামলা করেছেন আহত শ্রমিক মাসুদের ছেলে মোহাম্মদ বাবুল (২১)।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা বলেন, একজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা হয়েছে। হামলাকারীকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর