আজ ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

আবারও প্রথম স্থানে চাটগাঁর সংবাদ


অনলাইন ডেস্কঃ ঢাকা মহানগরীর বাইরে থেকে প্রকাশিত সাপ্তাহিক পত্রিকাগুলোর মধ্যে আবারও প্রথম স্থান অধিকার করেছে সাপ্তাহিক চাটগাঁর সংবাদ। সম্প্রতি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে প্রকাশিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের বিজ্ঞাপন ও নিরীক্ষা শাখার উপ-পরিচালক চৌধুরী সাহেলা পারভীন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপন থেকে জানা গেছে, ঢাকা ব্যতীত সারাদেশের বিভিন্ন জেলা থেকে প্রকাশিত হওয়া ৩১টি সাপ্তাহিক পত্রিকার মধ্যে প্রচার সংখ্যা ও বিজ্ঞাপনের হারের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে চাটগাঁর সংবাদ। এই তালিকায় চতুর্থ স্থান পর‌্যন্ত ক্রমান্বয়ে দখলে রয়েছে চট্টগ্রাম থেকে প্রকাশিত আরও তিনটি সাপ্তাহিক পত্রিকা। সেগুলো হলো-সাপ্তাহিক চট্টলা, শ্লোগান ও ইসতেহাদ।

আরও পড়ুন চাটগাঁর সংবাদের বর্ষপূর্তিতে প্রধান অতিথি ড. হাছান মাহমুদ

গত ২৪ নভেম্বর চাটগাঁর সংবাদের ১১তম বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দেশে প্রকাশিত সাপ্তাহিক পত্রিকাগুলোর ভূমিকা সম্পর্কে বলতে গিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘চট্টগ্রাম থেকে প্রকাশিত চাটগাঁর সংবাদ পত্রিকা জাতীয় সাপ্তাহিকে পরিণত হতে পারে। চট্টগ্রাম থেকে প্রকাশিত কোনো পত্রিকা এখনও জাতীয় পর্যায়ে জায়গা করে নিতে পারেনি।’

এসময় একুশে পত্রিকার প্রয়াত সম্পাদক আজাদ তালুকদারের কথা স্মরণ করে তথ্যমন্ত্রী বলেন, সে চেষ্টা করেছিলো একটি জাতীয় মানের পত্রিকা প্রকাশের, কিন্তু সে এখন পরপারে।

ড. হাছান মাহমুদ বলেন, দেশের সমৃদ্ধি অর্জনে সাংবাদিকতার বিশেষ অবদান রয়েছে। সাংবাদিকদের এই মর্যাদা সাংবাদিকদেরকেই অক্ষুন্ন রাখতে হবে। চাটগাঁর সংবাদকে জাতীয় পর্যায়ের গনমাধ্যমে রূপান্তর করতে সম্পাদক নুরুল আবছার চৌধুরীকে আহ্বান জানান তিনি। পত্রিকা চালিয়ে যাওয়া অনেক কষ্টসাধ্য হলেও ১১ বৎসর ধরে এই পত্রিকা চালিয়ে যাওয়ার জন্য তাকে ধন্যবাদ ও অভিনন্দন জানান তথ্যমন্ত্রী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর