আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

ছবি: লামা উপজেলার সরকারি মাতামুহুরি কলেজের ২০২৩ সালের নবীন বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন পার্বত্য মন্ত্রী

‘২০২৪ সালের মধ্যে লামা উপজেলায় আরেকটি মহিলা কলেজ প্রতিষ্ঠা করা হবে’


ইসমাইল হোসেন, বান্দরবান প্রতিনিধিঃ ২০২৪ সালের মধ্যে লামা উপজেলায় আরেকটি মহিলা কলেজ প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। বৃহস্পতিবার (৯ নভেম্বর) বান্দরবানের লামা উপজেলার সরকারি মাতামুহুরি কলেজের ২০২৩ বর্ষের নবাগত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা জানান।

মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, দেশ ও নিজের উন্নতির জন্য শিক্ষা ছাড়া কোনো বিকল্প নেই। আমাদের প্রতিটি সন্তান শিক্ষিত ও দক্ষ জনশক্তিতে পরিণত হলে দেশ এগিয়ে যাবে। শিক্ষায় অনগ্রসর বান্দরবান জেলায় এখন ১টি বিশ্ববিদ্যালয় ও ১৪টি কলেজ প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ সরকার। আমাদের কোনো ছেলেমেয়ে শিক্ষা থেকে বঞ্চিত হবেনা।

তিনি বলেন, আমাদের বাবা মায়েদের সীমাবদ্ধতা থাকতে পারে, শিক্ষিত হয়ে আমরা সেই সীমা অতিক্রম করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভূমিকা রাখবো।

নবীন বরণ অনুষ্ঠান শেষে কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন মন্ত্রী। এসময় তিনি কলেজের জন্য দুইটি কম্পিউটার ও নবাগত শিক্ষার্থীদের মিষ্টি মুখ করাতে নগদ দুই লাখ টাকা অনুদান ঘোষণা করেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় পার্বত্য মন্ত্রী মাতামুহুরি কলেজে পৌঁছালে কলেজের শিক্ষক, কয়েক হাজার শিক্ষার্থী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ জনগণ মন্ত্রীকে বরণ করে নেয়। এসময় মন্ত্রীর সফরসঙ্গী হয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. জুনায়েদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, শেখ মাহবুবুর রহমান, উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার সহ প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন কলেজটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রুহুল আমিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য তিনি বলেন, সরকারি মাতামুহুরি কলেজে পার্বত্য মন্ত্রীর উন্নয়নের বিপুল কর্মকাণ্ড করা হয়েছে। এই কলেজ জাতীয়করণে মন্ত্রীর অবদান অস্বীকার্য। যার সহযোগিতা ছাড়া মাতামুহুরি কলেজ আজকের অবস্থানে আসা অসম্ভব ছিল।

এদিকে পার্বত্যমন্ত্রী নবীন বরণ অনুষ্ঠান শেষে লামা পৌরসভার অর্থায়নে সদ্য নির্মিত ও নির্মাণাধীন প্রায় ১২ কোটি টাকা ব্যয়ের প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর ঘোষণা করেন। বিকালে লামা পৌরসভার চাম্পাতলী ১২ আনসার ব্যাটেলিয়ন মাঠে বীর বাহাদুর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর