আজ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

kabul

আফগানিস্তানের রুশ দূতাবাসে বোমা হামলা, নিহত ৮


আফগানিস্তানের রাজধানী কাবুলে অবস্থিত রুশ দূতাবাসে আত্মঘাতি বোমা হামলা হয়েছে। কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা জানিয়েছে, হামলায় অন্তত ৮ জন নিহত হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এই হামলায় ২ জন নিহত এবং ১১ জন আহত হয়েছে।

তবে, প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রুশ বার্তাসংস্থা স্পুটনিক জানিয়েছে, এই হামলায় অন্তত ২০ জন মানুষ নিহত বা আহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশের দাবি, হামলাকারী তার লক্ষ্যে পৌঁছানোর আগেই তাকে শনাক্ত করা হয় এবং গুলি করে হত্যা করা হয়। হামলাকারী দূতাবাসের ভেতরে প্রবেশ করতে পারলে বহু মানুষ নিহত হত।

রাশিয়ার বার্তাসংস্থা স্পুটনিক নিউজ জানিয়েছে, আফগানিস্তানের রাজধানী কাবুলের সপ্তম জেলার দার-উল-আমান রোডে অবস্থিত রাশিয়ান দূতাবাসের পাশে একটি বিস্ফোরণ ঘটেছে। একটি সূত্র জানিয়েছে, একজন কূটনীতিক রাশিয়ান ভিসার জন্য আবেদনকারী শিক্ষার্থীদের তালিকা ঘোষণা করতে বাইরে এলে বিস্ফোরণটি ঘটে।

ওই সূত্রটি জানিয়েছে, ‘বিস্ফোরণের কারণে ১৫ থেকে ২০ জন নিহত বা আহত হয়েছেন।’ প্রত্যক্ষদর্শীরা স্পুটনিককে আরও জানিয়েছেন, হামলায় মৃতের সংখ্যা ২০ জনে পৌঁছাতে পারে।

অন্যদিকে পুলিশের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ক্ষমতাসীন তালেবান কর্তৃপক্ষের পক্ষ থেকে বিস্ফোরণের বিষয়ে এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর