আজ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দোহাজারীতে প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের ইফতার মাহফিল ও প্রয়াত শিক্ষকদের স্মরণে দোয়া অনুষ্ঠান


মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ

দক্ষিণ চট্টগ্রামের বাণিজ্যিক উপ-শহরখ্যাত দোহাজারী পৌরসভার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ ‘দোহাজারী জামিজুরী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয় প্রাক্তণ ছাত্র-ছাত্রী পরিষদের আয়োজনে প্রতি বছরের মত ‘পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল এবং প্রয়াত শিক্ষকদের রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠান’ শুক্রবার (৭ এপ্রিল) বিকালে বিদ্যালয় সংলগ্ন রূপনগর কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। পরিষদের সভাপতি ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দোহাজারী পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বশির উদ্দিন খান মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জাফর আলী হিরু। প্রধান আলোচক ছিলেন অর্থনৈতিক গবেষক, লেখক ও ব্যাংকার ড. এস.এম আবু জাকের।

বিশেষ অতিথি ছিলেন দোহাজারী পৌরসভার সহায়ক সদস্য ও পৌর আওয়ামী লীগ সহ-সভাপতি মো. শাহ্ আলম মেম্বার, এসএম জামাল উদ্দিন মেম্বার, সমাজ সেবক নজরুল ইসলাম খান, দোহাজারী জামিজুরী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য ও উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক নবাব আলী।

প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সাধারণ সম্পাদক ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ অর্থ সম্পাদক এম.ফয়েজ আহমদ টিপু এবং কামরুল হাসান মিন্টুর যৌথ সঞ্চালনায় আলোচনায় অংশ নেন দোহাজারী প্রেসক্লাব সভাপতি এম.এ রাজ্জাক রাজ, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বাবলু, যুগ্ম সম্পাদক আজগর আলী সেলিম, সাবেক দোহাজারী ইউ.পি চেয়ারম্যান আবদুল্লাহ্ আল নোমান বেগ, আলহাজ্ব আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশন সভাপতি ও উপজেলা যুবলীগ সদস্য মো. লোকমান হাকিম, আলহাজ্ব আফজল মিয়া সওদাগর স্মৃতি ফাউন্ডেশন চেয়ারম্যান ও দোহাজারী পৌরসভা যুবলীগ আহবায়ক মোহাম্মদ মনচুর আলী ফয়সাল, দোহাজারী জামিজুরী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর আহমদ, চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মুহাম্মদ শেখ সাদী, দোহাজারী জামিজুরী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ সদস্য আনিসুর রহমান, দেলোয়ার হোসেন, নুর মোহাম্মদ হোসেন, প্রাক্তন শিক্ষার্থী তসলিম রেজভী, শহিদুল ইসলাম, ওসমান আলী, কাজী হাছান, নাসির উদ্দিন, ইফতার মাহফিল উদযাপন কমিটির আহবায়ক এসএম মুছা, সদস্য সচিব এসএম ওয়াহিদ রনি, আবু বক্কর প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন প্রাক্তন শিক্ষার্থী রহিম উল্লাহ সেলিম। অনুষ্ঠানে বিভিন্ন ব্যাচের প্রাক্তণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, “শিক্ষা জাতির মেরুদন্ড, শিক্ষকেরা হলেন শিক্ষার মেরুদন্ড। সু-শিক্ষায় শিক্ষিত হয়ে একজন ছাত্র আলোকিত মানুষ হয়ে সমাজের উন্নয়নে অবদান রাখতে সক্ষম হয়। শিক্ষকেরা হলেন সেই আলোকিত মানুষ গড়ার নেপথ্য কারিগর। এই বিদ্যালয়ে পড়া-লেখা করে অনেকেই আজ সুনামের সহিত স্ব স্ব কর্মক্ষেত্রে অবস্থান করছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সচিব-আমলা, ডাক্তার, ইঞ্জিনিয়ার, এডভোকেট, শিক্ষক হয়ে সমাজ উন্নয়নে অবদান রাখছেন। প্রত্যেকটা প্রাক্তণ ছাত্র-ছাত্রীর এই বিদ্যালয়ের প্রতি আলাদা আবেগ-অনুভূতি রয়েছে।

প্রাক্তণ ছাত্র-ছাত্রী পরিষদ অত্র বিদ্যালয়ের সকল প্রাক্তণ ছাত্র-ছাত্রীগণকে একই ছাতার নিচে আনার যে প্রচেষ্টা চালাচ্ছে তা অব্যাহত রাখতে হবে।” ইফতার মাহফিলে স্বেচ্ছাসেবক হিসেবে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করে অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘দোহাজারী ব্লাড ব্যাংক’র সদস্যরা।

পরে দোয়া মোনাজাত পরিচালনা করেন দোহাজারী জামিজুরী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয়ের হেড মাওলানা আবু ছাদেক মুহাম্মদ মহসিন আজাদী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর