আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে ভোক্তা অধিকার দিবস পালিত


রাজীব আচার্য্য:

চট্টগ্রামের চন্দনাইশে বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০২৩ উদযাপন করা হয়। এ উপলক্ষ্যে ১৫ মার্চ বুধবার উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম এবং সঞ্চালনা করেন মৎস্য কর্মকর্তা হাসান আহসানুল কবির।

বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইমরান হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা আ ন ম সালেহ উদ্দিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শাখাওয়াত হোসেন, ভেটেরিনারি সার্জন ডা. সাদ্দাম হোসেন, পল্লী সঞ্চয় ব্যাংকের ম্যানেজার মো. শহীদুল ইসলাম, ফায়ার ব্রিগেড সার্ভিসের আবুল মনসুর চৌধুরী, এও মেরী চৌধুরী, পিপিএস নির্বাহী পরিচালক ও ক্যাব সমন্বয়ক মো. নুরুল হক চৌধুরী, সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল, সাংবাদিক শাহনুর দস্তগীর, কাঞ্চনাবাদ ইউপি মেম্বার আনিসুল ইসলাম, মাওলানা মুহাম্মদ হাফেজ আহমদ প্রমুখ।

এবারের প্রতিপাদ্য “নিরাপদ জ্বালানী, ভোক্তাবান্ধব পৃথিবী”। বক্তারা বলেন, সমাজের আমরা সবাই ভোক্তা। কেউ কেউ উৎপাদন ও বাজারজাত করলেও আমরা প্রত্যেকে কোন না কোন পন্যের ভোক্তা। তাই প্রত্যেক পন্যের মান সঠিক মাত্রায় রাখতে হবে। পন্যের দামও সহনশীল পর্যায়ে রাখতে হবে। সিন্ডিকেট করে কিংবা গুজব ছড়িয়ে কিংবা ষড়যন্ত্র করে দাম বাড়িয়ে বা অন্য কোনভাবে ক্রেতা সাধারণকে হয়রানি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

বেগুনীসহ ইফতার সামগ্রীতে জীবননাশী রঙ মিশ্রন, অস্বাস্থ্যকর খাবার পরিবেশন, মেয়াদ উত্তীর্ণ ও ভেজাল ঔষধ কিংবা যে কোন পন্য বিক্রি বন্ধ রাখতে হবে। ভোক্তা তথা সাধারণ মানুষকে সচেতন হতে হবে। গণমানুষের জীবন রক্ষায় ভ্রাম্যমাণ আদালত চলমান থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর