আজ ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ছবি: এইচএসসি শিক্ষার্থীদের বিদায়

‘নারী সমাজকে গুনগত শিক্ষা দিয়ে জনসম্পদে পরিণত করতে হবে’


অনলাইন ডেস্কঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম বলেছেন, ‘আমাদের সমাজের নানা কুসংস্কার এবং পশ্চাদপদ মানসিকতার কারণে নারীরা এক সময় শিক্ষার অধিকার থেকে বঞ্চিত থেকেছে। একটি দেশের সুষম বিকাশের জন্য অর্থনৈতিক উন্নয়ন, সামাজিক অগ্রগতি, নারীর ক্ষমতায়ন ও সক্রিয় অংশগ্রহণ অত্যন্ত জরুরী। নারীরাও যে দেশের সম্পদ এ উপলব্দি দিন দিন বাড়ছে। নারী সমাজকে গুনগত শিক্ষা দিয়ে জনসম্পদে পরিণত করে সার্বিক উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহণের নানা পদক্ষেপ সরকার গ্রহণ করেছে। যার মাধ্যমে নারীর ক্ষমতায়ন আজ সম্ভব হয়েছে।’

বুধবার (১২ জুন) সকালে অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আরও পড়ুন কুরবানির বর্জ্য অপসারণে সুনাম ধরে রাখতে চায় চসিক

আফরোজা কালাম বলেন, শিক্ষার আলোকে সমাজকে আলোকিত করে সকল সমস্যা সমাধানে আমাদের একসাথে কাজ করতে হবে এবং পড়ালেখার পাশাপাশি মানবিক গুনাবলীসম্পন্ন, ইতিবাচক দৃষ্টিভঙ্গির ও আত্মবিশ্বাসী হয়ে গড়ে ওঠার সকল সুযোগ এই কলেজে যেন অব্যাহত থাকে সে ব্যাপারে কলেজে কর্মরত শিক্ষক-শিক্ষিকাসহ অন্যান্যদের আন্তরিক হওয়ার আহ্বান জানান।

অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের গভ. বডির সদস্য কাউন্সিলর সলিম উল্লাহ বাচ্চুর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন-চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন-ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুম, সংরক্ষিত কাউন্সিলর নিলু নাগ, শিক্ষা কর্মকর্তা মোছাম্মৎ রাশেদা আকতার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মোহাম্মদ আবু তালেব বেলাল।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর