আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

চন্দনাইশ বরমা কলেজে বিজয় দিবস পালিত


সৈয়দ শিবলী ছাদেক কফিলঃ

চন্দনাইশ পশ্চিমাঞ্চলের সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান বরমা ডিগ্রি কলেজে ১৬ ডিসেম্বর ২০২২ শুক্রবার মহান বিজয় দিবস উপলক্ষ্যে শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারীদের অংশগ্রহণে বর্ণাঢ্য অনুষ্ঠানমালা পালিত হয়। কর্মসুচির মধ্যে ছিল র ্যালি, শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পন, মহান মুক্তিযুদ্ধে সম্মুখযুদ্ধে শাহাদাত বরণকারী শহিদ আবদুস সবুর খান ও শহিদ মুরিদুল আলমের কবরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা প্রদর্শন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি।


কলেজের অধ্যক্ষ কৃষিবিদ মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিথি ছিলেন কলেজ গভর্নিং বডি (জিবি)’র সদস্য বলরাম চক্রবর্ত্তী, এস এম সেলিম, বরমা ত্রাহি-মেনকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি এডভোকেট কবিশেখর নাথ পিন্টু। আলোচনায় অংশ নেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক ও শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন বিজয় দিবসের আহবায়ক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. জসীম উদ্দীন চৌধুরী, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আবু তাহের, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক ড. শিব প্রসাদ শূর, অধ্যাপক খালেদুর রহমান, অধ্যাপক মুজিবুল হক চৌধুরী, কম্পিউটার বিভাগের সহকারী অধ্যাপক আনিসুল মালেক, মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র প্রভাষক মো. মুবিনুর রহমান চৌধুরী, ইংরেজি বিভাগের প্রভাষক সালমা আহসান, প্রভাষক শবনম নার্গিস, প্রভাষক রীতি নন্দী, প্রভাষক আবুল মনসুর প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই বিজয়ের অধিনায়ক, স্বাধীনতার ঘোষক। বঙ্গবন্ধুর তূলনা বঙ্গবন্ধুই। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে প্রকৃত সোনার বাংলা ও শিক্ষিত জাতি হিসেবে গড়ে তোলার। তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে শিক্ষিত ও বিশ্বের মডেল জাতিতে পরিণত করতে দিনরাত কাজ করে যাচ্ছে। রূপকল্প ২০৪১ বাস্তবায়ন হলে বাংলাদেশ নিরক্ষরতা ও দারিদ্রতা মুক্ত শিক্ষিত, সুখী-সমৃদ্ধ ও ডিজিটাল রাষ্ট্রে পরিণত হবে। আমাদের মাতৃভূমি হবে স্মার্ট বাংলাদেশ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর