আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মহান বিজয় দিবসে বিএসকেএস’র শ্রদ্ধা নিবেদন


নিজস্ব প্রতিবেদক

১৬ ডিসেম্বর (শুক্রবার) মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ সংগঠনের সভাপতি আলী আহমদ শাহীন ও সাধারণ সম্পাদক রাসেল দাশ এর নেতৃত্বে সূর্যদোয়ের সময় চট্টগ্রাম প্রেস ক্লাবে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ এ পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান সংগঠনের নেতাকর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি সজল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক পলাশ কান্তি নাথ,মহিলা সম্পাদিকা মৌসুমী চৌধুরী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সোমেন সরকার, প্রচার সম্পাদক মাঈন উদ্দিন সাগর, প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক এম জে জুয়েল,অর্থ সম্পাদক এফ এ এফ রুমী,সহ গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো: জামিল হোসাইন, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ সেলিম, কার্যকরী সদস্য মোঃ নুরুনবী শাওনসহ সংঠনের অন্যান্য নের্তৃবৃন্দ।

উল্লেখ্য যে,১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে শুরু হয় মুক্তিযুদ্ধ। তাঁর ডাকে সাড়া দিয়ে এদেশের মানুষ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে। তারপর দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে অর্জন করে মহান স্বাধীনতা। অর্জন করে বিজয়, রক্ষা করেছে নিজেদের অধিকার সে সাথে নিজের মাতৃভূমি। একাত্তরের মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ হয়েছে, ২ লাখ মা-বোন তাদের সম্ভ্রম হারিয়েছেন।

বিশ্বের ইতিহাসে স্বাধীনতার জন্য এত আত্মদানের, এত সম্ভ্রমহানীর নজির আর কোথাও নেই। তাদের আত্মত্যাগ বাংলাদেশের ইতিহাসে অমলিন হয়ে থাকবে। এর আগে চট্টগ্রাম আন্দরকিল্লার মোড় থেকে এক র‍্যালি সহকার চট্টগ্রাম প্রেসক্লাবে গিয়ে পুষ্পকস্তবক অর্পণ করে বিএসকেএস এর নেতৃবৃন্দরা।

বাংলাদেশ সাংবাদিক কল্যাণ সংগঠন চট্টগ্রাম জেলা শাখা মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী একটি সাংবাদিক সংগঠন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর