আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন জাতীয় পার্টির শীর্ষ নেতারা


প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে গণভবনের কার্যালয়ে গেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এবং দলটির চেয়ারম্যান বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। আজ মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবেশ করেন তারা বলে দলের একাধিক সূত্র জানিয়েছে। জানা গেছে, রওশের সঙ্গে আছেন ছেলে সাদ এরশাদও। অন্যদিকে দলের সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান জি এম কাদের।

জি এম কাদের দায়িত্ব পালনে গত ৪ অক্টোবর নিষেধাজ্ঞা চেয়ে জাপা থেকে বহিষ্কৃত নেতা দলটির সাবেক এমপি জিয়াউল হক মৃধা মামলা করেন। তার আবেদনের প্রেক্ষিতে ৩০ অক্টোবর ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালত জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দলীয় কোনো প্রকার সিদ্ধান্তগ্রহণ ও দায়িত্বপালন থেকে বিরত রাখতে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন।

আদেশ প্রত্যাহার চেয়ে জি এম কাদেরের আবেদন গত ১৬ নভেম্বর খারিজ করে দেন আদালত। এর বিরুদ্ধে জেলা জজ আদালতে মিস আপিল করেন তিনি। আপিলের গ্রহণযোগ্যতার ওপর শুনানির জন্য ৯ জানুয়ারি দিন রাখা হয়। এ অবস্থায় শুনানি এগোনোর জন্য আবেদন দেন জি এম কাদের। তার আবেদন ২৪ নভেম্বর খারিজ হয়।

এর বিরুদ্ধে গত সোমবার হাইকোর্টে রিভিশন আবেদন করেন জি এম কাদের। এর ওপর মঙ্গলবার শুনানি হয়। শুনানি শেষে জাপা চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের দায়িত্ব পালনের অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ আগামী ৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছিলেন হাইকোর্ট।

তথ্যসূত্র: দেশ রূপান্তর


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর