আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

আজ গণপ্রকৌশল দিবস


আজ ৮ নভেম্বর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী ও গণপ্রকৌশল দিবস।

সম্প্রীতির সমৃদ্ধ জাতি গঠন ও ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় বঙ্গবন্ধু’র শিক্ষাদর্শন ‘আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে বলীয়ান শিক্ষা’ বাস্তবায়নে অধিকতর মনোযোগী হবার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)।

আইডিইবি’র ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী ও গণপ্রকৌশল দিবস ২০২১ এর সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা উপলক্ষ্যে ঢাকায় আইডিইবি ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ প্রতিষ্ঠা বার্ষিকীর বিভিন্ন কর্মসূচির কথা জানানো হয়।

আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদ জানান, ‘সম্প্রীতির সমৃদ্ধ জাতি গঠনে আধুনিক জ্ঞান ও কর্মশক্তিতে বলীয়ান শিক্ষা’ প্রতিপাদ্যে সপ্তাহব্যাপী কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যা একযোগে কেন্দ্রীয়, জেলা ও উপজেলায় উদযাপিত হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান জানান, ৮ নভেম্বর কেন্দ্রীয়ভাবে ঢাকায় সকাল ১১টায় আইডিইবি ভবনে এবং সকল জেলায় র‌্যালিপূর্ব সমাবেশ, আলোচনা এবং ঢাকাসহ সকল জেলায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার-ছাত্র-শিক্ষকদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি, ৯-১৪ নভেম্বর প্রতিপাদ্যের আলোকে কেন্দ্রীয় ও জেলা পর্যায়ে সেমিনার, আলোচনা এবং নবীন প্রবীণ সদস্য প্রকৌশলীদের সমাবেশ এবং ১৫ নভেম্বর ঢাকায় আইডিইবি ভবনে ‘সমৃদ্ধ বাংলাদেশ ও এসডিজি অর্জনে দক্ষতা’ বিষয়ক আলোচনা ও সপ্তাহব্যাপী প্রতিষ্ঠা বার্ষিকীর সমাপনী অনুষ্ঠান হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর