আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

উপজেলা নির্বাচন: চট্টগ্রামে বিজয়ী যারা


অনলাইন ডেস্কঃ ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ শেষে শুরু হয় গণনা। এরপর ফল ঘোষিত হতে থাকে। চট্টগ্রাম বিভাগের বিভিন্ন উপজেলার ঘোষিত ফলাফলে যারা বিজয়ী হয়েছেন, তাদের তালিকা তুলে ধরা হলো-

মিরসরাই: মিরসরাই উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোহাম্মদ এনায়েত হোসেন নয়ন, ভাইস চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে উম্মে কিলসুম কলি।

ব্রাহ্মণবাড়িয়া: জেলার নাসিরনগর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রোমা আক্তার ও সরাইল উপজেলায় মো. শের আলম মিয়া।

সীতাকুণ্ড: এ উপজেলায় পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আরিফুল আলম চৌধুরী রাজু, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো. গোলাম মহিউদ্দিন এবং শাহীনুর আক্তার বিউটি বিজয়ী হয়েছেন।

সন্দ্বীপ: সন্দ্বীপে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান ওমর ফারুক এবং হালিমা বেগম শান্তা।

চাঁদপুর: চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন অধ্যাপক সিরাজুল মোস্তফা তালকুদার, ভাইস চেয়ারম্যান শওকত হোসেন বাদল ও নাজমা আক্তার আঁখি।

মতলব উত্তর উপজেলায় চেয়ারম্যান মোহাম্মদ মানিক, ভাইস চেয়ারম্যান রিয়াজউদ্দিন রিয়াজ এবং লাভলী চৌধুরী।

নোয়াখালী: নোয়াখালীর সূবর্ণচর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আতাহার ইশরাক সাবাব চৌধুরী।

ফেনী: ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. হারুন মজুমদার, ভাইস চেয়ারম্যান অনিল বনিক এবং মঞ্জুরা আজিজ।

কক্সবাজার: কক্সবাজার সদর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া এবং অধ্যাপক রোমেনা আক্তার।

আরও পড়ুন উপজেলা নির্বাচনের ফলাফল আগেই নির্ধারিত: বিএনপি

কুতুবদিয়া উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেম, ভাইস চেয়ারম্যান সাংবাদিক আকবর খান এবং হাসিনা আকতার বিউটি।

মহেশখালীে উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জয়নাল আবেদীন, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আবু ছালেহ এবং মনোয়ারা কাজল।

রাঙ্গামাটি: জেলার সদর উপজেলায় অন্নসাধন চাকমা, কাউখালী উপজেলায় শামসুদ্দোহা চৌধুরী, বরকল উপজেলায় বিধান চাকমা ও জুরাছড়ি উপজেলায় জ্ঞানেন্দু বিকাশ চাকমা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বান্দরবান: বান্দরবান সদর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুল কুদ্দুছ, ভাইস চেয়ারম্যান ফারুক আহমেদ ফাহিম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মেহাইনু মারমা।

আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন জামাল উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ রিটন এবং শিরিন আক্তার।

লক্ষ্মীপুর: জেলার কমলনগর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আল্লামা খালেদ সাইফুল্লাহ, ভাইস চেয়ারম্যান সালেহ উদ্দিন রাজু এবং সাজেদা আক্তার সুমি।

রামগতি উপজেলা পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শরাফ উদ্দিন আজাদ সোহেল, ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন এবং মর্জিনা বেগম।

খাগড়াছড়ি: রামগড় উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিশ্ব প্রদীপ কুমার কারবারী, ভাইস চেয়ারম্যান মোবারক হোসেন এবং নাছিমা আহসান নীলা।

তথ্যসূত্র: সংগৃহীত


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর