আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

টি২০বিশ্বকাপ ২০২২

আশাহত টাইগার বাহিনী, আগামি বিশ্বকাপে খেলতে হবে বাছাইপর্ব


পাকিস্তানের সাথে হেরে আশাহত টাইগার বাহিনী। আজ রবিবার (৬ নভেম্বর) পাকিস্তানকে হারালেই চলে যেত তারা শেষ চারে। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি টাইগাররা। ওদিকে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপে আরও একবার অঘটন ঘটিয়েছিলো নেদারল্যান্ডস। তাতে সেমিফাইনালের পথটা সহজ হয়ে গিয়েছিল বাংলাদেশের। পাকিস্তানকে হারালেই চলে যেত তারা শেষ চারে। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি টাইগাররা। বাবর আজমদের কাছে ৫ উইকেটে হেরে শেষ হয়েছে সেমির আশা।

তবে সাকিব আল হাসানদের দৈন্যদশার শেষ এখানেই নয়। পাকিস্তানের কাছে এই হার আগামী বিশ্বকাপে আবারও প্রথম রাউন্ডের মোড়কে ‘বাছাই পর্বে’ নামিয়ে দিয়েছে দলটিকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী আসর যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে ২০২৪ সালে। আর সে আসরের জন্য ‘বাছাই পর্ব’ ছাড়াই নেদারল্যান্ডস বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে, গ্রুপের শীর্ষ চারে থেকে শেষ করার কারণে দলটি সেই বিশ্বকাপে খেলবে সরাসরি সুপার টুয়েলভে।

গত ৩১ মে এক বিবৃতিতে আগামী বিশ্বকাপের বাছাইপর্বের নতুন এক পদ্ধতির বিষয়টি জানায় আইসিসি। সেখানে বলা হয়, আগামী বিশ্বকাপের ১২ দলের আটটি নির্ধারিত হবে সুপার টুয়েলভের দুই গ্রুপ থেকে। সেখানের শীর্ষ চার, চার আটটি দল খেলবে বিশ্বকাপে। সঙ্গে যোগ দেবে আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রও। আর এর পরের দুই দল নির্ধারিত হবে ১৪ নভেম্বর। সেদিন এই দলগুলোর বাইরে শীর্ষ দুই দল সরাসরি খেলবে বিশ্বকাপে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর