আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ছবি: সাতাকনিয়ায় বাংলাদেশ কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল কার্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী (সিএজি) উদযাপন

সিএজির প্রতিষ্ঠাবার্ষিকীতে তিনদিনব্যাপী সেবা কার্যক্রমের সমাপনী আগামিকাল


নুরুল আজম সিকদার, সাতকানিয়াঃ সারাদেশের মতো সাতকানিয়া উপজেলাতেও উদযাপিত হচ্ছে বাংলাদেশ কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল (সিএজি) কার্যালয়ের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষ্যে তিনব্যাপী সেবা কার্যক্রমের সমাপনী হচ্ছে আগামিকাল মঙ্গলবার (১৪ মে)।

এবার সাতকানিয়ায় সিএজির প্রতিষ্ঠাবার্ষিকীর সেবা কার্যক্রম অনুষ্ঠান প্রধান অতিথি হয়ে উদ্বোধন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মিল্টন বিশ্বাস। এতে বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া প্রেসক্লাবের সভাপতি মাহফুজুন নবী খোকন, সভাপতিত্ব করেছেন সাতকানিয়া উপজেলার হিসাব রক্ষণ কর্মকর্তা অনুপ কুমার বিশ্বাস। অনুষ্ঠানে (সিএজি) কর্তৃক সেবা প্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীবৃন্দরাও উপস্থিত ছিলেন।

আরও পড়ুন সাতকানিয়ায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

এসময় মিল্টন বিশ্বাস বলেন, ‘১৯৭৩ সালে প্রতিষ্ঠিত এ সংস্থা হাঁটি হাঁটি পা পা করে অর্ধশত বছর অতিক্রম করে ৫১ বছরে পদার্পণ করেছে। ভবিষ্যতে এ সংস্থার মাধ্যমে সেবা আরো প্রসারিত হওয়ার প্রত্যাশা করেন তিনি।

সিএজির সেবা কার্যক্রমের আওতায় দৈনন্দিন রুটিন সেবা ছাড়াও অডিট অধিদপ্তরসমূহে অডিট বিষয়ক সেবা এবং দেশব্যাপী সকল হিসাবরক্ষণ কার্যালয়ে বেতন-ভাতা, পেনশন, জিপিএফসহ অন্যান্য বিশেষ সেবা প্রদান করা হচ্ছে।

প্রসঙ্গত, সরকারের চূড়ান্ত লক্ষ্য হচ্ছে চতুর্থ শিল্প বিপ্লব উপযোগী ভৌত, সামাজিক ও প্রযুক্তি অবকাঠামো বিনির্মাণের মাধ্যমে স্মার্ট সমাজ, স্মার্ট নাগরিক, স্মার্ট সরকার এবং সর্বোপরি স্মার্ট অর্থনীতি গঠন। অর্থনৈতিক উন্নয়নের অভিযাত্রায় সরকারি সম্পদের সুষ্ঠু, কার্যকর ও মিতব্যয়ী ব্যবহার হচ্ছে কী না তার নিশ্চয়তা প্রদানে সিএজি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর