আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরকল সেতুসহ শতসেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


সৈয়দ শিবলী ছাদেক কফিলঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একসঙ্গে যান চলাচলের জন্য সারাদেশে ১০০টি সড়ক সেতু উদ্বোধন করেন। ৮৭৯ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই সেতুগুলো ৭ নভেম্বর সোমবার উদ্বোধনের পর যান চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে।

সকাল ১১টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একসঙ্গে নবনির্মিত সেতুগুলোর উদ্বোধন ঘোষণা করেন। ১০০টি সেতুর মধ্যে চট্টগ্রাম বিভাগে ৪৫টি, সিলেট বিভাগে ১৭টি, বরিশাল বিভাগে ১৪টি, ময়মনসিংহে ছয়টি, গোপালগঞ্জ, রাজশাহী ও রংপুরে পাঁচটি করে, ঢাকায় দুটি ও কুমিল্লায় একটি রয়েছে।

শেখ হাসিনা বলেন, আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছি। এটা আমাদের জন্য অনেক বড় গর্বের। আমরা দেশের উন্নয়নের জন্য রূপকল্প ২০২১ ঘোষণা করেছি। সেই লক্ষ্যে আজ ১০০ সেতুর উদ্বোধন করা হলো। ১০০টি সেতু উদ্বোধনের পাশাপাশি চন্দনাইশ- আনোয়ারা উপজেলার সংযোগ সেতু বরকল ব্রীজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলমান সড়ক উন্নয়নের ফলে ক্রমশ বদলে যাচ্ছে দেশের যোগাযোগ ব্যবস্থা । ১৯৯৪ সালে চন্দনাইশ- আনোয়ারা সীমান্তবর্তী চাঁনখালী খালের উপর অস্থায়ীভাবে নির্মাণ করা হয়েছিল বেইলী ব্রিজ। দীর্ঘ ২৭ বছর পর দুই উপজেলার মানুষের সুবিধার্থে প্রায় ২৪ কোটি টাকা ব্যয়ে ১১৭.৩১ মিটার লম্বা ও ১০.২৫ মিটার প্রস্থ অত্যাধুনিক পিসি গার্ডার সেতু নির্মাণ করেছে দোহাজারী সড়ক বিভাগ।

সেতু ব্যবহারের মাধ্যমে এ দুই উপজেলার সেতুবন্ধনের পাশাপাশি কৃষিপণ্য সহজে ঢাকা- চট্টগ্রামে বাজারজাত হবে। সংশ্লিষ্ট এলাকা সমুহে অর্থনৈতিক সমৃদ্ধি ঘটবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রেস ব্রিফিং করেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী জাহেদ হোসেন, চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. আবদুল জব্বার চৌধুরী, ইউএনও নাছরীন আক্তার, অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা ফেরদৌস আলম খান, চেয়ারম্যান আবদুর রহিম চৌধুরী, স্থানীয় সাংবাদিকবৃন্দ, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর