আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পুলিশের মানবিকতা

রাস্তায় পাওয়া ১ লাখ টাকা প্রকৃত মালিককে ফিরিয়ে দিলেন পুলিশ সদস্য


আবারও মানবিকতার উৎকৃষ্ট উদাহরণ দিলো পুলিশ সদস্য ইলিয়াছ। রাজধানীর উত্তরায় কুড়িয়ে পাওয়া এক লাখ টাকা প্রকৃত মালিক মো. মনোয়ার হোসেনকে ফেরত দিয়েছেন তিনি। গতকাল মঙ্গলবার (৪ অক্টোবর) বিকাল ৪টায় রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন গরিবে নেওয়াজ সিঙ্গার মোড় থেকে টাকা কুড়িয়ে পান কনস্টেবল ইলিয়াস।

খোঁজ নিয়ে জানা যায়, গরিবে নেওয়াজ রোডের সিঙ্গারের মোড় ক্রসিংয়ের পূর্ব দিক থেকে একটি রিকশা পশ্চিম দিকে যাওয়ার সময় হঠাৎ রিকশা থেকে দুটি ৫০০ টাকার বান্ডিল রাস্তায় পড়ে যায়। সেখানে ডিউটিরত ট্রাফিক কনস্টেবল ইলিয়াস সেটি দেখতে পান। পরবর্তীতে ওই রিকশাটি খোঁজার জন্য যায় কিন্তু রিকশাটি আর খুঁজে পায়নি। পরে সিঙ্গারের মোড় ট্রাফিক পুলিশ বক্সে দায়িত্বরত সার্জেন্ট মো. জহিরুল ইসলামের কাছে টাকা নিয়ে যান ইলিয়াস।

কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট জহিরুল ইসলাম দুইজন সাক্ষীর সামনে বান্ডিল দুটি গণনা করেন এবং দেখেন এক লাখ টাকা আছে। ঘটনার এক ঘণ্টা পরে এক ব্যক্তি টাকা হারিয়ে গেছে বলে সিঙ্গার মোড় ট্রাফিক পুলিশ বক্সে আসেন।

ঘটনার বর্ণনা দিয়ে ডেল্টা-৩ তে একটি জিডি করা হয়েছে। বেতার যন্ত্রের মাধ্যমে থানার মোবাইল টিম এসআই রায়হানকে কল করলে তারা ঘটনাস্থলে আসেন এবং সাক্ষীদের উপস্থিতিতে থানার অফিসারদের কাছে টাকাটা হস্তান্তর করা হয়।

উপস্থিত সাক্ষীদের সামনে থানার অফিসার হারানো টাকাগুলো দাবিকৃত মালিকের সত্যতা যাচাই করে তাকে হস্তান্তর করেন।

হারিয়ে যাওয়া টাকা পেয়ে টাকার প্রকৃত মালিক মনোয়ার হোসেন দেশ রূপান্তরকে জানান, আমি আবেগে আপ্লুত হয়ে গেছি। এসময় ট্রাফিক পুলিশের কাজকে সাধুবাদ জানান। তার মহানুভবতা টাকা ফেরত পেয়েছেন বলেও জানান মনোয়ার।

এ বিষয়ে উত্তরা ট্রাফিক পুলিশের উপপুলিশ কমিশনার (ডিসি) নাবিদ কামাল শৈবাল জানান, কনস্টেবল ইলিয়াস যে কাজটি করেছে এটি তার পেশাগত দায়িত্ব পালন করছে। মূলত সাধারণ মানুষের জানমাল নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব। কুড়িয়ে পাওয়া এক লাখ টাকা ফেরত দেওয়ায় কনস্টেবল ইলিয়াসকে ধন্যবাদ জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর