আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

হকি

হকি চ্যাম্পিয়ন্স ট্রফি: উদ্বোধনী ম্যাচ আগামীকাল


আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে হকি চ্যাম্পিয়ন্স ট্রফি। আজ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) মাওলানা ভাসানি জাতীয় হকি স্টেডিয়ামের টার্ফে উন্মোচন করা হয় দেশে প্রথমবারের মতো আয়োজিত হতে যাওয়া ফ্যাঞ্চাইজি ভিত্তিক হকি টুর্নামেন্টের ট্রফি।

টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া ছয়টি দল একমি চট্টগ্রাম, মেট্রো এক্সপ্রেস বরিশাল, মোনার্ক মার্ট পদ্মা, রূপায়ন সিটি কুমিল্লা, সাইফ পাওয়ারটেক গ্রুপ খুলনা এবং ওয়াল্টন ঢাকার অধিনায়করা বাংলাদেশ হকি ফেডারেশন (বিএইচএফ) আয়োজিত টুর্নামেন্টের এই ট্রফি উন্মোচন করেন।

ট্রফি উন্মোচনের পর জয় দিয়ে টুর্নামেন্ট শুরুর আশাবাদ ব্যক্ত করেন ছয় দলের অধিনায়করা। আগামীকাল শুক্রবার উদ্বোধনী দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সন্ধ্যা সাড়ে ৬ টায় দিনের প্রথম ম্যাচে সাইফ পাওয়ারটেক গ্রুপ খুলনার মোকাবেলা করবে একমি চট্টগ্রাম। রাত সোয়া ৮টায় রূপায়ন সিটি কুমিল্লা প্রতিদ্বন্দ্বিতা করবে সাকিব আল হাসানের মালিকানাধীন দল মোনার্ক মার্ট পদ্মার সঙ্গে। মাওলানা ভাসানি জাতীয় হকি স্টেডিয়াম থেকে দুটি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে বেসরকারী স্যাটেলাইট চ্যানেল টি-স্পোর্টস।

ইতোমধ্যে মেগা এই ইভেন্ট সফলভাবে সম্পন্ন করার জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে বলে বাসস’কে জানিয়েছেন বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ ইউসুফ। ফেডারেশনের সভাপতি বিমান বাহিনী প্রধান শেখ আব্দুল হান্নান বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি এফএডব্লিউসি, পিএসসি সন্ধ্যা ছয়টায় টুর্নামেন্টের আনুষ্টানিক উদ্বোধন করবেন বলে জানিয়েছেন তিনি।

এদিকে কোন ঝামেলা ছাড়া অনলাইনের মাধ্যমে টিকিট কাটতে পারবে হকির দর্শকরা। ফলে টিকিট পেতে বেগ পেতে হবে না তাদের। হকি চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথমবারের মতো শতভাগ ই-টিকেটিং কার্যক্রম চালু করা হচ্ছে। এর মাধ্যমে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে ই-টিকেটিং যুগের সুচনা ঘটতে যাচ্ছে। কিউ আর কোডের মাধ্যমেও টিকিট ক্রয় করতে পারবে দর্শকরা। টুর্নামেন্টের টিকেটিং পার্টনার হয়েছে মোনার্ক মার্ট। মোনার্কমার্ট ডট কম – এই ঠিকানায় পাওয়া যাবে ম্যাচের টিকিট সংক্রান্ত সব তথ্য।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর