আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী গরীব দুঃখী মানুষের পাশে আছেন: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী


প্রধানমন্ত্রী দেশের গরীব-দুঃখী অসহায় মানুষের পাশে আছেন এবং আজীবন থাকবেন বলেছেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দেশের গরীব ও অসহায় মানুষের কল্যাণে উন্নয়ন কাজ অব্যাহত রেখেছে এবং তা আগামিতেও বহাল থাকবে। আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) বান্দরবান জেলার আলীকদম উপজেলা বঙ্গবন্ধু চত্ত্বর মাঠে ডিজিটাল উদ্ভাবনী মেলা ও কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বীর বাহাদুর আরো বলেন, পার্বত্য ও সমতলের মধ্যে কোনো পার্থক্য রাখেননি প্রধানমন্ত্রী। পার্বত্য অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে তিনি কাজ করছেন। পার্বত্য অঞ্চলের মানুষের প্রতি তিনি অত্যন্ত আন্তরিক। দেশের মানুষের প্রতি তাঁর অকৃত্তিম ভালোবাসা আর সেবার মনোভাব দেশকে দ্রুত উন্নয়নের শীর্ষে নিয়ে যাচ্ছে। বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলার দিন শেষ। বিশ্ব দরবারে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর কৃষকদের অধিক ফসল উৎপাদনে আগ্রহী হতে উৎসাহ যুগিয়ে বলেন, আপনারা বীজ থেকে চারা, চারা থেকে গাছ, গাছ থেকে ফুল ও ফল উৎপাদনের বৈজ্ঞানিক কৌশলগুলো কৃষি কর্মকর্তা ও সংশ্লিষ্টদের কাছ থেকে ভালোভাবে জেনে নিবেন এবং সেই কৌশলগুলো অন্য কৃষক ভাইদেরকেও শিখাবেন।

এর আগে আলী কদম উপজেলা প্রশাসনের আয়োজনে মন্ত্রী বীর বাহাদুর উপজেলা পরিষদ প্রাঙ্গনে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করেন। এসময় তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি দপ্তরের নির্মিত স্টলসমূহ ঘুরে দেখেন এবং স্টলে অংশগ্রহণকারীদের সাথে মতবিনিময় করেন। একইসময়ে মন্ত্রী আলী কদম উপজেলা চত্ত্বরে নির্মিত বঙ্গবন্ধু চত্বর এর উদ্বোধন করেন।

এসময় বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম, আলী কদম উপজেলা নির্বাহী অফিসার মেহেরুবা ইসলাম উপস্থিত ছিলেন।

তথ্যসূত্র: বাসস


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর