আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

সিএমপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামিকাল, অস্ত্রাগার-ব্যারাক উদ্বোধন করবেন আইজিপি


আগামিকাল সোমবার (১৯ ডিসেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে আগামিকাল বিকালে দামপাড়া পুলিশ লাইন্সে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

এতে অংশ নেবেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এর আগে সোমবার দুপুরে নবনির্মিত কেন্দ্রীয় অস্ত্রগার, কালুরঘাট পুলিশ ফাঁড়ির ও মনছুরাবাদ পুলিশ লাইন্সে পুলিশের ব্যারাক উদ্বোধন করবেন আইজিপি। সিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) পংকজ দত্ত এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ১৯৭৮ সালের ৩০ নভেম্বর ৩ হাজার ২৩৮ জন পুলিশ সদস্য ও ৬টি থানা নিয়ে যাত্রা শুরু করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্স এর অধীনে এটি গঠন করা হয়। বর্তমানে সিএমপিতে ১৬টি থানা ও প্রায় ৭ হাজার সদস্য রযেছে। ১৯৭৮ সালের ৩০ নভেম্বর সিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছিলেন এমএম শরীফ আলী। ১৯৮০ সালের ২৭ জুলাই পর্যন্ত দায়িত্ব পালন করেন তিনি। সর্বশেষ ৩১তম সিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পান কৃষ্ণ পদ রায়। ২০২২ সালের ১৮ জুলাই থেকে দায়িত্ব পালন করে আসছেন তিনি। এর আগে তিনি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর