আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

জঙ্গিরা যেনো দেশ ছেড়ে পালাতে না পারে: স্বরাষ্ট্রমন্ত্রী


জঙ্গিরা যেনো দেশ ছেড়ে না পালাতে পারে এজন্য বর্ডারে সজাগ দৃষ্টি রাখা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ বুধবার (২৩ নভেম্বর) দুপুরে নরসিংদীর মনোহরদী থানার নতুন ভবনের উদ্বোধন শেষে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, শুধু বাংলাদেশ নয়, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। আদালতপাড়া থেকে মৃত্যুণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনা পূর্ব পরিকল্পিত। আত্মগোপনে থাকা জঙ্গিরা তাদের অবস্থান জানান দিতেই এই কাজ করেছে। এ ঘটনার সঙ্গে নিরাপত্তা বাহিনীর কেউ সম্পৃক্ত থাকলে কঠোর শাস্তি দেয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আইনা শৃঙ্খলা বাহিনী কাজ করছে। ইতিমধ্যে দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই ঘটনার নেপথ্যের কারণ জানতে তারা কাজ করছে। তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর বিস্তারিত বলা যাবে।

বিএনপির আগামী ১০ ডিসেম্বর ঢাকা দখল এবং ক্ষমতা দখলের পরিকল্পনার বিষয়ে স্বরাষ্টমন্ত্রী বলেন, এই পরিকল্পনা আইনশৃঙ্খলা বাহিনী প্রতিরোধ করবে। আওয়ামী লীগ সরকার জনগণের শক্তিতে শক্তিশালী। যারা ষড়যন্ত্র করে বন্দুকের নল দিয়ে ক্ষমতায় আসছে তারা ষড়যন্ত্র করেই যাচ্ছে, ঢাকায় সমাবেশে যানমালের কোন ক্ষতি করে বিশৃঙ্খলা তৈরি করলে আইন শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

সন্ত্রাস, চাদাঁবাজ ও মাদকের ক্ষেত্রে সরকার জিরো টলারেন্সে রয়েছে জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে পুলিশ প্রশাসনে আধুনিকায়ন করা হয়েছে। পুলিশ এখন তাদের দক্ষতার শীর্ষে রয়েছে। দেশে কোন সন্ত্রাস ও চাদাঁবাজদের জায়গা নেই। তারা যে দলেরই হোক তাদের কাউকে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশনা রয়েছে।

তিনি আরও বলেন, মাদক আমাদের তরুণ প্রজন্মকে ধ্বংস করে ফেলছে। মাদকের জন্য সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হয়েছে। এক্ষেত্রে কঠোর থেকে কঠোরতম ব্যবস্থা নেওয়া হচ্ছে। তরুণ প্রজন্মকে মাদক থেকে দূরে রাখতে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে।

নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, নরসিংদী-২ আসনের সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান, শিবপুরের সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া মোহন, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, জেলা প্রশাসক আবু নইম মো. মারুফ খান প্রমুখ।

তথ্যসূত্র: দেশ রূপান্তর


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর