আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

erteja hasan

ভোরের পাতা’র সম্পাদক গ্রেপ্তার


জমি জাল-জালিয়াতি ও প্রতারণার মামলায় এফবিসিসিআইয়ের পরিচালক এবং দৈনিক ভোরের পাতা ও দ্য ডেইলি পিপলস্ টাইম-এর সম্পাদক ও প্রকাশক কাজী এরতেজা হাসানকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মঙ্গলবার রাতে পিবিআই’র একটি দল রাজধানীর গুলশান-২ নম্বর এলাকা থেকে তাকে গ্রেফতার করে। আজ বুধবার (২ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই সদরদপ্তরের (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) অতিরিক্ত উপ-পুলিশ সুপার আবু ইউসুফ।

তিনি জানান, গত জানুয়ারিতে রাজধানীর খিলক্ষেত থানায় দায়ের করা জমি জালিয়াতি ও প্রতারণার একটি মামলার তদন্তে এরতেজা হাসানের নাম উঠে আসে। এর পর তাকে গ্রেফতার করা হয়েছে। মামলার এজাহারভূক্ত আরও তিন আসামির মধ্যে একজন নর্দান বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবু ইউসুফ আব্দুল্লাহ। অন্য দুই জন হলেন, রিয়াজুল আলম ও সেলিম মুন্সী। এই মামলায় এর আগেও গ্রেফতার হয়েছিলেন আবু ইউসুফ আব্দুল্লাহ।

পিবিআই সূত্রে জানা গেছে, কাজী এরতেজা হাসানের বিরুদ্ধে রাজধানীর খিলক্ষেত থানায় জমি জালিয়াতি ও প্রতারণার অভিযোগে মামলা রয়েছে। ওই মামলার বাদি আশিয়ান গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম ভূইয়ার ভাই সাইফুল ইসলাম। তিনি আশিয়ান ল্যান্ডস ডেভেলপমেন্টসের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি)।

মামলায় বলা হয়েছে, ঢাকার দক্ষিণখানে একটি বিশ্ববিদ্যালয়ের জন্য আশিয়ান গ্রুপের কাছ থেকে জমি কেনা নিয়ে জালিয়াতি করেন এরতেজা ও তার সহযোগীরা। তাদের বিরুদ্ধে জমির দামের পুরো টাকা না দিয়ে জালিয়াতি করে রেজিস্ট্রি সম্পন্ন করার অভিযোগ আনা হয়েছে। আশিয়ান গ্রুপের সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্দার্ন ইউনিভার্সিটির জমি নিয়ে বিরোধ রয়েছে।

তথ্যসূত্র: বাসস


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর