আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

গাছবাড়িয়ায় কবি-শিক্ষক শাহজাহান আজাদের জন্মবার্ষিকী পালিত


রাজীব আচার্য্য:

চন্দনাইশের গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক ও শিক্ষক পরিষদের সম্পাদক, গবেষক, লেখক শাহজাহান আজাদের ৫৫ তম জন্মবার্ষিকী পালিত হয়। এ উপলক্ষ্যে শিক্ষক পরিষদের উদ্যোগে ৩০ আগস্ট মঙ্গলবার বিকেলে বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে এক প্রীতিসভা, কেক আস্বাদন, সম্মাননা প্রদান ও চা চক্রের আয়োজন করা হয়।

বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মুহাম্মদ মতিনের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মিতা বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ, বিশেষ অতিথি ছিলেন ছড়াকার ও সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল ও প্রাক্তন শিক্ষক মো. আইয়ুব আলী। সংবর্ধিত শিক্ষককে শুভেচ্ছা জানিয়ে তাঁর জীবন ও কর্ম নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন সর্বশিক্ষক মাওলানা নুরুল ইসলাম, সাখাওয়াত হোসেন, রঞ্জিত কুমার দে, আব্দুল আজিজ, বিজন চক্রবর্ত্তী, মৃদুল কান্তি পাল, কামাল উদ্দিন, আবদুল্লাহ আল হারুন, সি এ এম ফোরকান, মোহাম্মদ হোছাইন শাহীন, পারভীন আক্তার, হামিদা বিনতে মাহবুব, রোকেয়া ছিদ্দিকা, মনোজ কান্তি দাশ, মনজুর উদ্দিন, পপি আকতার, পলাশ কান্তি দাশ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বিদ্যালয়ের প্রাক্তন কৃতী শিক্ষার্থী বহুমুখী প্রতিভার অধিকারী শিক্ষক শাহজাহান আজাদ তাঁর মরহুম শিক্ষকপিতা ভাষাসৈনিক আবুল কালাম আজাদের সুযোগ্য উত্তরসূরী হিসেবে শিক্ষাবিস্তারের পাশাপাশি সাহিত্য, সংস্কৃতি ও সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত হয়ে দেশ ও জাতির সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শিক্ষক-কর্মচারীরা পঞ্চান্ন বছরপূর্তিতে তাঁকে অভিনন্দন জানিয়ে তাঁর ও তাঁর পরিবারের সবার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও উন্নতি কামনা করেন। সংবর্ধিত শিক্ষক শাহজাহান আজাদ তাৎক্ষণিকভাবে এ ধরনের সভা আয়োজনের জন্য সহকর্মী শিক্ষকদের ধন্যবাদ জানিয়ে বলেন, এ বিদ্যালয়ের শিক্ষকতা পেশায় নিয়োজিত সংশ্লিষ্ট সকলের পারস্পরিক সহযোগিতা তথা সম্মিলিত প্রচেষ্টায় বিদ্যালয়ের গুণগত শিক্ষার মানোন্নয়ন ও ঐতিহ্য ধরে রাখা সম্ভব হয়েছে। তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে ও বিদ্যালয়ের সুনাম বৃদ্ধিতে সবার প্রচেষ্টা অব্যাহত রাখবে।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর