আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

রেয়াজউদ্দিন বাজারের তামাকুমন্ডি লেইন

তামাকুমন্ডি লেইন বণিক সমিতির নির্বাচন ২৮ ডিসেম্বর, ভোটাভুটিতে ২০ প্রার্থী


নিজস্ব প্রতিবেদক: আগামি ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী বিপনন কেন্দ্র রেয়াজউদ্দিন বাজারের তামাকুমন্ডি লেইন বণিক সমিতির (২০২২—২০২৩) নির্বাচন। এবারের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন ১১জন, আর নির্বাচনে ১০টি পদে লড়ছেন ২০জন প্রার্থী।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৮৮ সালে স্থাপিত তামাকুমন্ডি লেইন বণিক সমিতিতে ভোটার রয়েছেন প্রায় ৪ হাজার ৪শ। প্রায় ১১০টি মার্কেটের ব্যবসায়ীদের সমন্বয়ে এই সমিতি গঠন করা হয়েছে। এবারের নির্বাচনে সভাপতি পদের জন্য নিবার্চনী লড়াইতে ছাতা প্রতীক নিয়ে লড়ছেন মোহাম্মদ আবুল হোসেন। তার বিপক্ষে দেওয়াল ঘড়ি মার্কায় ভোট প্রত্যাশা করছেন সরওয়ার কামাল। সিনিয়র সহ—সভাপতি পদে চাকা প্রতীক নিয়ে ভোটে দাঁড়িয়েছেন মোহাম্মদ ফারুক আজম (এম.এ), তার বিপক্ষে সিলিং ফ্যান মার্কায় ভোটে লড়বেন আলহাজ¦ এম. এম মুজিবুর রহমান। এছাড়া সাধারণ সম্পাদক পদে এবার ভোটে লড়ছেন দু’জন। তাদের মধ্যে উড়োজাহাজ প্রতীক নিয়ে ভোট লড়াইয়ে অংশ নিচ্ছেন আহমদ কবির দুলাল এবং দোয়াত কলম মার্কায় মোজাম্মেল হক।

এ প্রসঙ্গে আলাপকালে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত সহ—সভাপতি আলহাজ্ব মোহাম্মদ সেলিম চাটগাঁর সংবাদকে বলেন, ‘ইনশাহআল্লাহ আসন্ন ভোটে যারা নির্বাচিত হয়ে নেতৃত্বে আসবেন তাদেরকে সাথে নিয়ে আমরা তামাকুমন্ডি লেইনে ক্রেতাবান্ধব পরিবেশের উন্নয়নে কাজ করব। এছাড়া সমিতির আওতাভুক্ত সকল ব্যবসায়ীদের কল্যাণে আমরা কাজ করব।’

আগামিতে নেতৃত্বদাতাদের প্রতি ক্রেতাদের প্রত্যাশা—তামাকুমন্ডি লেইনের বিভিন্ন মার্কেটের নিয়মিত ক্রেতা মোহাম্মদ আহসান উদ্দিন পারভেজ চাটগাঁর সংবাদের সাথে আলাপকালে জানান, রেয়াজউদ্দিন বাজারের তামাকুমন্ডি লেইনে চট্টগ্রামের বিভিন্ন অঞ্চল থেকে প্রতিদিন কেনাকাটা করতে আসেন হাজারও মানুষ। এখানে রয়েছে পোশাক, প্রসাধন, পাদুকা, ইলেক্ট্রনিক্সসহ হরেক রকম পণ্যের পাইকারি ও খুচরা বাজার। কিন্তু মার্কেটের আকার অনুযায়ী তামাকুমন্ডি লেইনে ক্রেতাবান্ধব সুযোগ সুবিধা অপ্রতুল। নির্ধারিত পার্কিং জোন না থাকা, মানসম্মত পর্যাপ্ত ওয়াশরুম না থাকাসহ একাধিক অভিযোগ রয়েছে ক্রেতাদের। প্রত্যাশিত সুযোগ সুবিধা বাড়ালে তামাকুমন্ডি লেইনের মার্কেটগুলোতে বিক্রি আরো বাড়বে বলে দাবি করছেন ক্রেতারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর