আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

kabul

আত্মঘাতি বোমা হামলায় আফগানিস্তানে নিহত ১৯


আত্মঘাতী বোমা হামলায় আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি শিক্ষা প্রতিষ্ঠানে ১৯ জন শিক্ষার্থী নিহত হয়েছেন। আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) কাবুলের ওই বোমা হামলায় অন্তত আরো ২৭ জন আহত হয়েছে বলে জানায় কাবুর পুলিশের মুখপাত্র খালিদ জাদরান।

তিনি বলেন, ‘তারা সকলেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন। কাবুলের পশ্চিমাঞ্চলীয় দাশত-ই-বারচি এলাকায় বিস্ফোরণটি ঘটে।
শিক্ষাকেন্দ্রটিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক ছাত্রছাত্রীদের কোচিং করানো হয়। এটি প্রধানত প্রাপ্তবয়স্ক পুরুষ এবং মহিলাদের ভর্তি প্রস্তুতির প্রশিক্ষণ দেয়।’

ঘটনার পর ক্ষতিগ্রস্থ পরিবারের সদসস্যরা স্থানীয় হাসপাতালে ছুটে যায়, যেখানে অ্যাম্বুলেন্সগুলি নিহত ও আহতদের নিয়ে এসেছিলো, সেখানে তাদের একটি তালিকা রাখা হয়েছে। অন্তত একটি হাসপাতালে ভিড়ের মধ্যে ফলো-আপ আক্রমণ হতে পারে এই আশঙ্কায় তালেবানরা নিহতদের পরিবারগুলোকে সরে যেতে বাধ্য করেছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি তাকোর টুইটে বলেছেন, ‘নিহত ও আহতদের ঘটনাস্থল থেকে নিয়ে যাওয়া হচ্ছে। নিরাপত্তা দল ঘটনাস্থলে পৌঁছেছে, হামলার ধরণ এবং হতাহতদের বিস্তারিত পরে জানানো হবে।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর