আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তাকরিম

আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় তাকরিমের সাফল্য


৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভাদ্রা গ্রামের হাফেজ সালেহ আহমদ তাকরিম (১৩)। এ অর্জনে সারা দেশের মানুষের অভিনন্দনের জোয়ারে ভাসছে তাকরিম। ছেলের এমন অর্জনে খুশি তাকরিমের মা ফাতিমা বেগমও।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে মক্কার হারাম শরিফে প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাকরিমের হাতে এক লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার, সনদ ও ক্রেস্ট তুলে দেন মক্কার গভর্নর খালেদ আল-ফয়সাল বিন আব্দুল আজিজ।

ছেলের এমন অর্জনে উচ্ছ্বাস প্রকাশ করে তাকরিমের মা ফাতিমা বেগম বলেন, আমার ছেলে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছে, এজন্য আল্লাহ তাআলার দরবারে শুকরিয়া জানাই। যারা তাকে এতদূর আসতে সাহায্য করেছেন, সবার প্রতি কৃতজ্ঞতা জানাই। তাকরিমের এ অর্জন দেশের জন্য, মানুষের জন্য।

তাকরিমের প্রতিবেশী নাগরপুর ভাদ্রা গ্রামের তুনিরসহ আরও অনেকের সঙ্গে কথা বলে জানা যায়, সে নাগরপুর উপজেলার ধুবড়িয়া ইউনিয়নের ধুবড়িয়া মাদরাসায় এক মাস পড়াশোনা করার পর ঢাকায় চলে যায় এবং সেখানে পড়াশোনা শুরু করে। তুনির বলেন, তার এ অর্জনে আমরা এলাকাবাসী আনন্দিত এবং গর্বিত।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর শুরু হয় বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফফুল কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব শেষ হয় বুধবার। এ প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশ থেকে ১৫৩ জন অংশ নেন। চূড়ান্ত পর্বে উত্তীর্ণ ১৫ প্রতিযোগীকে ২৭ লাখ রিয়াল পুরস্কার দেওয়া হয়। হাফেজ সালেহ আহমদ তাকরিম ঢাকার মারকাজু ফয়জিল কোরআন আল ইসলামির শিক্ষার্থী। তার বাবা হাফেজ আব্দুর রহমান সাভারে একটি মাদরাসার শিক্ষক।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর