আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বিদ্যুৎ প্রতিমন্ত্রী

‘এখনও ৮০ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন’


সারাদেশে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে এখনও ৮০ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের বিদ্যুৎ প্রতিমন্ত্রী এ কথা জানান। তিনি বলেন, আজ বিকালের মধ্যে ৭০ শতাংশ বিদ্যুৎ ফিরিয়ে আনা যাবে। এছাড়া বুধবার (২৬ অক্টোবর) দুপুরের মধ্যে শতভাগ কানেক্ট দেয়া যাবে।

নসরুল হামিদ বলেন, উপকূলে আঘাত হানা সিত্রাংয়ে বিদ্যুৎ অবকাঠামোয় ব্যাপক ক্ষতি করেছে। প্রায় ৮০ লাখ গ্রাহক বিদ্যুৎহীন আছেন। ট্রান্সমিশনে আঘাত হয়নি। আঘাত হয়েছে ডিস্ট্রিবিউশনে। অনেক পোল ভেঙে গেছে। গাছ পড়ে বিদ্যুতের তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ-বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীর বক্তব্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, তিনি শঙ্কা হিসেবে কথাগুলো বলেছেন। অচিরেই সেই শঙ্কা কেটে যাবে।

আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ এখন স্থল নিম্নচাপ আকারে ময়মনসিংহ অঞ্চলের ওপর দিয়ে বাংলাদেশ ছেড়ে ভারতের আসামের দিকে চলে গেছে। দেশের আকাশ ধীরে ধীরে পরিষ্কার হচ্ছে। বিকেলের মধ্যেই সিত্রাংয়ের প্রভাবমুক্ত হবে বাংলাদেশ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর