আজ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে নারী দিবস পালন, বন্ধের দিনেও নারীদের স্বতস্ফুর্ত অংশগ্রহণ


সৈয়দ শিবলী ছাদেক কফিল:
চন্দনাইশে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ পালিত হয়। ৮ মার্চ বুধবার র ্যালী, আলোচনা সভা ইত্যাদির কর্মসূচিতে সহযোগী ছিল কারিতাস, প্রত্যাশীসহ বিভিন্ন এনজিও। উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচক ছিলেন উপজেলা এনজিওর সমন্বয়ক ও পিপিএস নির্বাহী পরিচালক মো. নুরুল হক চৌধুরী, সৌরিতা জাগ্রত মহিলা সমিতির সভাপ্রধান নারীনেত্রী সঞ্চিতা বড়ুয়া, চন্দনাইশ প্রেসক্লাবের সভাপতি এডভোকেট মো. দেলোয়ার হোসেন, বরমা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ শিবলী ছাদেক কফিল, কারিতাস প্রতিনিধি জসিন্তা দাশ, প্রত্যাশী প্রতিনিধি সাইফুল ইসলাম, সুমন বিকাশ দে প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষক সাকি আকতার।

পরে সামাজিকভাবে নারী প্রগতির জন্য অবদান রাখায় প্রত্যাশী সিমস প্রজেক্টের সৌজন্যে তিনজন নারীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। তারা হলেন বরকল ইউপি সদস্য আয়েশা আক্তার আজাদী, বরমা ইউনিয়নের নারী উদ্যোক্তা রেহেনা বেগম ও জোয়ারা ইউনিয়নে জিএমজি সদস্য সমাজসেবী ফিরোজা আক্তার হেন।
বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল “ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন”।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর