আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

দক্ষিণ জেলা আওয়ামীলীগ

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহকর্মী কায়সারের মৃত্যুবার্ষিকীতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের স্মরণসভা


আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক রাষ্ট্রদূত ও এম এন এ, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহকর্মী আতাউর রহমান খান কায়সারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজন করে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ। আজ রবিবার (৯ অক্টোবর) সকালে নগরের আন্দরকিল্লায় সংগঠন কার্যালয়ে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর অনুসারী হিসেবে আতাউর রহমান কায়সার আজীবন যে অবদান রেখেছেন তাতে তিনি একটি বাতিঘরে পরিণত হয়েছেন। জীবনের শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ ও দেশের জন্য কাজ করেছেন কায়সার। খুব বড় মানের অধিকারী ছিলেন তিনি। রাজনৈতিক কর্মীদের প্রতি তিনি মহত্ব দেখিয়েছেন। বিপদে কর্মীদের পাশে দাঁড়াতেন। আওয়ামী পরিবারের একজন নির্ভযোগ্য অভিভাবক হিসেবে তিনি আমৃত্যু দেশের জন্য কাজ করে গেছেন। দেশ, জাতি ও দলের জন্য তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

তিনি আরও বলেন, বহুমুখী প্রতিভার অধিকারী আতাউর রহমান কায়সার রাজনীতি থেকে শিল্পে, সাহিত্য সর্বত্র সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। কোমল মনের মানুষ কায়সার ভাই রাজনীতিতে সময়ে সময়ে কঠোর হয়েছেন। সত্যের পক্ষে তার ছিল কঠোর আস্থা। বার বার কারা নির্যাতিত হয়েও তিনি আপোষ করেন নি।

দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, লোভ মোহ ত্যাগ করে দুর্যোগকালীন সময়ে শেখ হাসিনার পক্ষে দাঁড়িয়েছিলেন কায়সার ভাই। সারাজীবন সততার রাজনীতি করে তিনি পথিকৃৎ হয়ে আছেন। তিনি গণমানুষের রাজনীতি করেছেন। বঙ্গবন্ধুর আদর্শ হতে তিনি কোনদিন বিচ্যুত হননি। সামাজিক ও পারিবারিক জীবনে তিনি ছিলেন অনন্য মানুষ। জাতির দুঃসময়ে সেই ১/১১ এর সময় আতাউর রহমান খান কায়সার শেখ হাসিনার পক্ষে অবস্থান নিয়ে চট্টগ্রামের মানুষের মুখ উজ্জ্বল করেছিলেন।

স্মরণসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, শ্রম সম্পাদক খোরশেদ আলম, দপ্তর সম্পাদক আবু জাফর, শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোহাম্মদ জোবায়ের। স্মরণসভা শেষে দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ মরহুম আতাউর রহমান খান কায়সারের নগরের চন্দনপুরা কবর জিয়ারত করেন এবং পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর