আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

চন্দনাইশে সমাজসেবা দিবস পালিত

চন্দনাইশে সমাজসেবা দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক:

সোমবার (২ জানুয়ারি) চন্দনাইশে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষ্যে চন্দনাইশ উপজেলা প্রসাশন ও উপজেলা সমাজসেবা কার্যালয় এর উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালিত হয়। কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, সম্মাননা প্রদান ও সহায়ক উপকরণ বিতরণ ইত্যাদি।

উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানমালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়াম্যান আলহাজ্ব আবদুল জব্বার চৌধুরী। স্বাগত বক্তব্য দেন উপজেলা সমাজসেবা অফিসার রাসেল চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাচন অফিসার মিনহাজুল ইসলাম, ইউআসি ইনস্ট্রাকটর আকতার সানজিদা জাফর পপি, যুব উন্নয়ন অফিসার আ ন ম সালেহউদ্দীন, পল্লী উন্নয়ন অফিসার ইমরান হোসেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশলী ফরহাদ হোসেন, একাডেমিক সুপারভাইজার বিপিন চন্দ্র রায়, উপজেলা শিল্পকলা একাডেমির সদস্য সঞ্চিতা বড়ুয়া, সৈয়দ শিবলী ছাদেক কফিল, উপজেলা এনজিও সমন্বয়ক মোঃ নুরুল হক চৌধুরী। অন্যদের বক্তব্য রাখেন আবু সাঈদ চৌধুরী, মাওলানা মোঃ আবদুর রহীম, কাঞ্চন সেন, তাইসান আলম, কৃষ্ণা দত্ত, মোঃ শোয়েব হোসেন প্রমুখ।

এতে একটি স্বেচ্ছাসেবী সংস্থা (সৈয়দাবাদ সবুজ সংঘ), একটি এতিমখানা (সাতবাড়িয়া শাহ সুফি আমানত (রঃ) শিশু সদন, একজন সমাজকর্মী (মুজিবুর রহমান)কে শ্রেষ্ঠত্বের জন্য এবং তিনজন সফল ঋণগ্রহীতা নারী-পুরুষকে সাফল্যের জন্য সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও ২১ জন এতিম শিশুকে পোষাক ও শিক্ষা উপকরণ এবং ২ জন প্রতিবন্ধীকে হুইলচেয়ার প্রদান করা হয়।

এবারের প্রতিপাদ্য বিষয় “উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবা”। বক্তারা বলেন মানব সম্পদ উন্নয়নের ক্ষেত্রে সমাজসেবা দপ্তর সারাদেশে সর্বোচ্চ সেবাসহ বহুমুখী কার্যক্রম পরিচালনা করছে। বিশেষ করে স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ব্যাপক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর