আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিকলবাহায় ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষীক সম্মেলন


ওসমান হোসাইন, কর্ণফুলী:

কর্ণফুলী উপজেলা শিকলবাহা ইউনিয়ন ১, ২ ও ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়েছে। গত বছর সেপ্টেম্বর মাসে এই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও উপজেলা নির্বাচন সহ নানা ইস্যুতে আটকা পড়েছিল উক্ত ওয়ার্ডের সম্মেলন।

উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে নেতাকর্মীদের ব্যাপক উৎসাহ উদ্দীপনায় শুক্রবার (১৯ মে) ইউনিয়নের ২ নং ওয়ার্ডে সন্ধ্যায় সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক আহমেদ বি.কম উপজেলা ও ইউনিয়ন নেতাকর্মীদের নিয়ে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয়-দলীয় পতাকা ও বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন।

উপজেলা যুবলীগ নেতা সিকান্দার হোসেন রানার সঞ্চালনায় সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল করিম ফোরকান। ওয়ার্ড আওয়ামী লীগ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক চৌধুরী ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চরলক্ষ‍্যা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সোলায়মান তালুকদার।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হালিম, ইঞ্জিনিয়ার ইয়াছিন, মোঃ সোলায়মান, মোঃ আজাদ, মহিউদ্দিন বকুল, মোঃ ইব্রাহীম ফারুক, ইদ্রিস বাবুল মেম্বার সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ছাত্রলীগ সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সম্মেলনে বক্তারা বলেন, “ত্রিমুখী শাসন থেকে কর্ণফুলী বাসীকে মুক্ত করতে স্বপ্ন দেখেছিলেন প্রয়াত নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছে তারই সুযোগ্য সন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।
তাই আমাদের উচিত দল মত নির্বিশেষে জাবেদ ভাইয়ের জন্য ঐক্যবদ্ধ হওয়া।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমরা দেখিয়ে দেবো কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ অন্য সকল সংসদীয় আসন থেকে কতটুকু শক্তিশালী বা কতটুকু ঐক্যবদ্ধ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে বিজয় করে কর্ণফুলী বাসী আমাদের প্রিয় অবিভাবক আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ভাইয়ের প্রতি আবারো কৃতজ্ঞতা প্রকাশ করবে।”

বিকেল ৪টায় থেকে সম্মেলনটির আনুষ্ঠানিকতা শুরু হওয়ার কথা থাকলেও দুপুরের পর থেকে পদ প্রত্যাশী ও তৃণমূলের নেতা-কর্মীরা খন্ড খন্ড মিছিলে সম্মেলন স্থল যোগ দিতে শুরু করেন। এ সময় নেতা কর্মীদের হাতে ছিল ব্যানার পোস্টার আর মুখে ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জননেত্রী শেখ হাসিনা ও জাবেদ ভাইয়ের স্লোগান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর