আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পৌরসভা মাল্টিপারপাস কিচেন মার্কেটে দু’শতাধিক হকারের পুর্নবাসন কার্যক্রম উদ্বোধন করলেন পৌরসভার মেয়র আইয়ুব বাবুল

পটিয়ায় পৌর মেয়রের ব্যতিক্রমী উদ্যোগে দু’শতাধিক ভাসমান হকারের পুনর্বাসন


সুজিত দও, পটিয়া প্রতিনিধি: পটিয়ায় পৌর মেয়রের ব্যতিক্রমী উদ্যোগে দু’শতাধিক ভাসমান হকারের পুনর্বাসন সম্ভব হয়েছে। আজ রবিবার (২০ নভেম্বর) সকালে পৌরসভা মাল্টিপারপাস কিচেন মার্কেটে এসব হকারদের পুর্নবাসন কার্যক্রম উদ্বোধন করেন পৌর মেয়র আইয়ুব বাবুল।

এসময় মেয়র বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় নিম্নবিত্ত মানুষের, দুঃখ-দুর্দশা লাঘব ও উন্নত জীবন যাপনের জন্য বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছেন, এর ধারাবাহিকতায় পটিয়া পৌরসভার থানার হাট কিচেন মার্কেটে ভাসমান হাকাররা সম্পুর্ণ এক বছর বিনা ভাড়ায় ব্যবসা করার সুযোগ পাচ্ছেন।’

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে চট্টগ্রামের পটিয়া পৌরসভার গুরুত্বপূর্ণ সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা করে আসছিলেন দু’শতাধিক ভাসমান হকার। এ কারণে পৌরসভায় যানবাহন চলাচলে লেগে থাকতো অসহনীয় যানজট। পথচারীদেরও প্রায়শই চরম ভোগান্তি পোহাতে হতো। কিন্তু সম্প্রতি পাল্টাতে শুরু করেছে সে চিত্র। পৌরসভার মেয়র আইয়ুব বাবুলের ব্যতিক্রমী উদ্যোগে ফুটপাতের ২ শতাধিক হকারের পুনর্বাসন হয়েছে।

জানা গেছে, হকারদের উচ্ছেদ না করে তাদের নতুন থানা হাটে নির্মিত কিচেন মার্কেট নিচতলায় পূর্ণবাসন করা হয়েছে। সেখানে কোনো প্রকার ভাড়া কিংবা অগ্রিম সেলামী ছাড়া শুধুমাত্র বিদ্যুৎ বিল পরিশোধ করে হকাররা ব্যবসা পরিচালনা করতে পারবেন। দীর্ঘদিন ধরে পৌর সদরের মধ্যে পোস্ট অফিস, থানার মোড়, মুন্সেফ বাজার, রেলস্টেশন, বাসস্টেশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের ফুটপাত ও সড়ক দখল করে তারা ব্যবসা করে আসছিলেন।

এসময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর রুপক কুমার সেন, জসিম উদ্দিন, শফিউল আলম, গোফরান রানা, গিয়াস উদ্দিন আজাদ, মহিলা কাউন্সিলর বুলবুল আকতার, পৌরসভার নিবার্হী সচিব নেজামুল হক, পৌর কর্মকর্তা শরীফ খান, শহীদুল ইসলাম, বিধান দাশ, তপন শর্মা প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর