আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার

২ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার


কাপ্তাই প্রতিনিধি

কাপ্তাই উপজেলাধীন ওয়াগ্গা মৌজার অধীন সরকারি খাসজমি উদ্ধার করলেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান। উদ্ধারকৃত জমির বর্তমান বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।
জানা যায়, দীর্ঘ বহু বছর ধরে সরকারের ১নং খাস খতিয়ানভূক্ত ০.৫০ একর ১ম শ্রেণির জমি একটি প্রতিষ্ঠানের দখলে ছিল। কর্তফুলী নদীর তীরবর্তী ও কাপ্তাই-চট্টগ্রাম মূল সড়কের পাশেই এই জমির অবস্থান। রেকর্ড পত্রাদি পর্যবেক্ষণ করেন ইউএনও। তিনি নিজেই আবার সহকারী কমিশনার ভূমি হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছেন এবং এই ভূমির অনুসন্ধান করেন।

পরবর্তীতে বুধবার এসি ল্যান্ড অফিসের কানুনগো, সার্ভেয়ার, হেডম্যানসহ ঘটনাস্থলে গিয়ে উক্ত ভূমি চিহ্নিত ও পরিমাপ করে সাইনবোর্ড দিয়ে সরকারের আয়ত্তে নিয়ে আসেন। উদ্ধার করা ভুমির বর্তমান বাজারমূল্য আনুমানিক দুই কোটি টাকা।
উল্লেখ্য, ইউএনও মুনতাসির জাহান কাপ্তাই উপজেলায় তার আড়াই বছরের কর্মকালে বিভিন্ন মৌজায় প্রায় ২৪ কোটি টাকা বাজার মূল্যের ৯ একর খাসজমি উদ্ধার করেন। এরমধ্যে ৯৯টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে পরিবার প্রতি ২ শতাংশ হারে বন্দোবস্তিসহ প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি অনুযায়ী আশ্রয়ন প্রকল্পাধীন একক গৃহ নির্মাণ করে দেওয়া হয়।

এপ্রসঙ্গে ইউএনও জানান, সরকারি সম্পত্তি রক্ষণাবেক্ষণ করা আমার দায়িত্ব। জেলা প্রশাসক, রাঙামাটি মহোদয়ের নির্দেশ মোতাবেক আমরা নিয়মিত ভাবেই এই কাজ করে যাচ্ছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর