আজ ১৬ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

আওয়ামীলীগ

চট্টগ্রামের কর্ণফুলী উপজলো আ.লীগের ৮ নেতাকে বহিষ্কারের সুপারিশ


চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বিরোধিতা করায় ৮ নেতাকে বহিষ্কারের সুপারিশ করেছে উপজেলা আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার (১০ নভেম্বর) রাতে এ-সংক্রান্ত একটি চিঠি জেলা আওয়ামী লীগের কাছে পাঠিয়েছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

ওই চিঠিতে, গত ২ নভেম্বর অনুষ্ঠিত কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফারুক চৌধুরীর বিপক্ষে এবং বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলীর পক্ষে কাজ করে দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফারুক চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচারণা করায় চরপাথরঘাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহমেদকে অব্যাহতি দেওয়া হয়।

বহিষ্কারের জন্য সুপারিশ করা ৮ নেতা হলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম ছালেহ, সহ-সভাপতি ও শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ও বড়উঠান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল আলম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ওয়াহেদ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক জাফর ইকবাল, সদস্য ও জুলধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হক, সদস্য মহিউদ্দিন ভান্ডারী ও আবদু শুক্কুর।

কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনি বলেন, দলীয় গঠনতন্ত্রের ৪৭ (ঞ) ধারা অনুযায়ী আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার এবং দলীয় সব কর্মকাণ্ড থেকে বিরত রাখার সুপারিশ করা হয়েছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান সুপারিশের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে জেলা কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

তথ্যসূত্র: দেশ রূপান্তর


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর