আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মেডিক্যাল টেকনোলজিস্টদের উচ্চশিক্ষা নিশ্চিত করা হবে- প্রফেসর ডা. ইসমাইল খান


নিজস্ব প্রতিবেদক

চিকিৎসা এখন প্রযুক্তিনির্ভর। মেডিক্যাল টেকনোলজিস্টরা প্রযুক্তির যথাযথ ব্যবহার করে সুচিকিৎসা নিশ্চিতে সাহায্য করে। এই জন্য তাদের ধারাবাহিক প্রশিক্ষণ এবং উচ্চশিক্ষা প্রয়োজন। দেশের জনগণের সর্বাধুনিক চিকিৎসাপ্রাপ্তির নিশ্চয়তা প্রদানে মেডিক্যাল টেকনোলজি শিক্ষার উন্নয়ন অপরিহার্য বলেও তিনি মন্তব্য করেন।

৯ই ডিসেম্বর শুক্রবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মেডিক্যাল রেডিয়েশন টেকনোলজিস্টদের চট্টগ্রাম আঞ্চলিক সম্মেলনে প্রধান অতিথির ভাষণে চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. ইসমাইল খান আরো বলেন- মেডিক্যাল টেকনোলজি শিক্ষার মানোন্নয়নে চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

ফৌজদারহাটস্থ ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি মিলনায়তনে অনুষ্ঠিত দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি পরিষদের আহ্বায়ক মো. আলী আকবর। উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল টেকনোলজি ও নার্সিং অনুষদের ডিন প্রফেসর ডা. আনোয়ার উল হক শামীম।

খন রঞ্জন রায়ের স্বাগত বক্তব্যের পর অতিথি বক্তা হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া, ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি, ফৌজদারহাটের অধ্যক্ষ ডা. নুপুর কান্তি দাশ, চিটাগাং ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি অ্যান্ড ম্যাটস্-এর অধ্যক্ষ ডা. মাহবুবুল হক সম্মেলন প্রস্তুতি পরিষদের সদস্য মো. জুলহাস উদ্দিন, হাসানুজ্জামান, অথৈ মজুমদার, মো. মহিউদ্দিন, বিপ্লব প্রমুখ।
দ্বিতীয় পর্ব বৈজ্ঞানিক অধিবেশনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের রেডিওলজি ও ইমেজিং বিভাগের প্রধান অধ্যাপক ডা. সুভাষ মজুমদার, সেমিনার প্রবন্ধ উপস্থাপন করেন চমেকের রেডিওলজিস্ট ডা. জাস্টিন ক্লাম্প, মেডিক্যাল টেকনোলজিস্ট মো. মোজাম্মেল হোসেন রাসেল এবং জিএমই গ্রুপের মেডিক্যাল ডাইরেক্টর শান্তনু কুমার দাশ।

তৃতীয় পর্বে মেডিক্যাল রেডিয়েশন টেকনোলজি বিষয়ে পেশাভিত্তিক ওয়ার্কশপ পরিচালনা করেন জিএমই গ্রুপের টেকনিক্যাল ম্যানেজার ইঞ্জিনিয়ার হুমায়ুন রশিদ। চতুর্থ পর্বে সাংগঠনিক অধিবেশনে ঢাকা থেকে আগত বারিট কেন্দ্রীয় ও আঞ্চলিক নেতৃবৃন্দ মেডিক্যাল টেকনোলজি পেশার সমস্যা, সংকট ও উত্তরণ বিষয়ে আলোচনা করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর