আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

মেট্রোরেল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


বহুল প্রতীক্ষিত মেট্রোরেলের উদ্বোধনের মধ্য দিয়ে নতুন যুগে প্রবেশ করল বাংলাদেশ। আজ বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবুজ পতাকা উড়িয়ে ও ফিতা কেটে উদ্বোধন করেন মেট্রোরেলের।

মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে সকাল থেকেই উত্তরার দিয়াবাড়িতে মানুষের ঢল নামে। আওয়ামী লীগের কর্মী সমর্থকরা ব্যানার, ফেস্টুন নিয়ে দলে দলে হাজির হন উত্তরা ১৫ নম্বর সেক্টরে।

সরেজমিন দেখা গেছে, মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে উত্তরা মেট্রোরেল স্টেশনের আশপাশের এলাকা বিরাজ করছে সাজ সাজ রব। উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে অংশ নিতে ভোর থেকেই ঢাকার বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ জড়ো হতে শুরু করেছেন। তারা মিছিল-স্লোগানে মুখর করে তুলেছেন সুধী সমাবেশস্থল। তাদের মাথায় টুপি ও হাতে জাতীয় পতাকা।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও জড়ো হয়েছেন উদ্বোধনী এলাকার আশপাশে। উত্তরার দিয়াবাড়ী থেকে মতিঝিল পর্যন্ত ২০ কিলোমিটার পথে মেট্রোরেল লাইন নির্মাণ করা হচ্ছে। বুধবার উদ্বোধন হয় উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের, যার দৈর্ঘ্য ১১ দশমিক ৭৩ কিলোমিটার।

উত্তরা-মিরপুর এলাকার সর্পিল রেলপথ, সুদৃশ্য স্টেশন এবং ঝকঝকে রাস্তা তাক লাগিয়ে দিচ্ছে চোখে। প্রকল্প বাস্তবায়নকালীন দুর্বিষহ দিন পেছনে ফেলে উচ্ছ্বসিত মানুষ। ইতিহাসের অংশীদার হতে প্রতীক্ষায় ছিলেন সবাই।

তথ্যসূত্র


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর