আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ফাইল ছবি

প্রাণীসম্পদ খাতে নিউজিল্যান্ডকে বিনিয়োগের আহবান রাষ্ট্রপতির


নিউজিল্যান্ডের বিনিয়োগকারীদের বাংলাদেশের প্রাণিসম্পদ খাতে বিনিয়োগে এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছেন। আজ বিকেলে বঙ্গভবনে বাংলাদেশে নিযুক্ত নিউজিল্যান্ডের নতুন হাইকমিশনার ডেভিড গ্রেগোরি পাইন তাঁর কাছে পরিচয়পত্র পেশ করার সময় রাষ্ট্রপতি এ আহ্বান জানান। এসময় রাষ্ট্রপ্রধান বলেন যে বাংলাদেশ সমুদ্রগামী জাহাজ, পোশাক, ঔষধ, সিরামিকসহ বিশ্বমানের বিভিন্ন ধরনের পণ্য উৎপাদন করে থাকে। নিউজিল্যান্ড বাংলাদেশ থেকে এসব পণ্য আমদানি করতে পারে।

প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন জানান সাক্ষাৎকালে রাষ্ট্রপতি বলেন, স্বাধীনতার পর বাংলাদেশকে স্বীকৃতিদানকারী প্রথম দিকের দেশ নিউজিল্যান্ড। তিনি হাইকমিশনারকে বলেন, নিউজিল্যান্ডের সাথে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত চমৎকার এবং এ সম্পর্ক ক্রমান্বয়ে বহুমাত্রিক ক্ষেত্রে সম্প্রসারিত হচ্ছে। রাষ্ট্রপতি হামিদ বাংলাদেশি পণ্যে শুল্কমুক্ত প্রবেশাধিকার প্রদানের জন্য নিউজিল্যান্ডের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, এর মাধ্যমে দ্বিপাক্ষিক বাণিজ্য-বিনিয়োগ আরো সম্প্রসারিত হবে। এর আগে, নতুন দূত বঙ্গভবনে পৌঁছূলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর একটি অশ্বারোহী দল তাদের “গার্ড অব অনার” প্রদান করে। নিউজিল্যান্ডের নতুন হাইকমিশনার দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মোঃ ওয়াহিদুল ইসলাম খান এসময় উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর