আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বিদ্যুৎ সাশ্রয়ে অভিযানঃ চন্দনাইশে ১১ প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা


চন্দনাইশ প্রতিনিধিঃ

বিশ্বব্যাপী জালানীর মূল্যবৃদ্ধি জনিত কারনে বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা বাস্তবায়নে অভিযান অব্যাহত রেখেছে চন্দনাইশ উপজেলা প্রশাসন। শুক্রবার (১৯ আগষ্ট) রাত ৮ টার পর উপজেলার বিভিন্ন এলাকার বাজারে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। অভিযান পরিচালনাকালে বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি আদেশ অমান্য করে রাত ৮ টার পর দোকানপাট খোলা রাখায় উপজেলার গাছবাড়িয়া কলেজ গেইট, খাঁনহাট, কাঞ্চনাবাদ ইউনিয়নের বাদামতল ও রৌশনহাটে ১১ জন ব্যবসায়ীর কাছ থেকে মোট ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে রাত ৮টার পরে দোকান খোলা রাখায় উপজেলার গাছবাড়িয়া কলেজ গেইটের ৫ জন দোকানীকে ৩ হাজার টাকা, খাঁনহাটের একটি সুপার শপকে ২ হাজার টাকা ও একটি ইলেকট্রনিক সামগ্রীর দোকানকে ১ হাজার টাকা এবং কাঞ্চনাবাদ ইউনিয়নের বাদামতলের দুইটি মুদি দোকানকে ২ হাজার টাকা ও রৌশনহাটের একটি হোটেলকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় সরকারি নির্দেশনা উপেক্ষা করে ভবনে আলোকসজ্জা করার অপরাধে বাদামতল এলাকার একটি মাল্টিপারপাস বিজনেস স্পেসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী বলেন, বিশ্বব্যাপী জালানির মূল্যবৃদ্ধি জনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের নিমিত্তে সরকারী নির্দেশনা অনুযায়ী শুক্রবার রাত আটটার পর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান অব্যাহত রয়েছে। এ সময় চন্দনাইশ থানা পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করে।

বিদ্যুৎ অপচয়রোধে সরকারি নির্দেশনা প্রতিপালনে উপজেলা প্রশাসন কর্তৃক অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর