আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফটিকছড়ি, সংগৃহীত ছবি

চট্টগ্রামের কর্ণফুলী ও ফটিকছড়িতে নির্বাচন, চলছে ভোটগ্রহণ


চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা পরিষদ ও ফটিকছড়ি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আজ বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শুরু হয় ভোটগ্রহণ। চলবে বিকাল ৪টা পর্যন্ত। এর আগে মঙ্গলবার ভোট গ্রহণের সকল আনুষ্ঠানিক প্রস্তুতি সম্পন্ন করে নির্বাচন কমিশন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচনী এলাকায় মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মাঠে রয়েছে ম্যাজিস্ট্রেট সহ র‌্যাব পুলিশ ও আনসার সদস্যরা।

এবারের কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন দুইজন আর ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য প্রার্থী হয়েছেন আরও ৬ জন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৬ হাজার ৫৭২ জন। এর মধ্যে পুরুষ ৬২ হাজার ১২১ জন, নারী ৫৪ হাজার ৫৫১ জন।

অন্যদিকে, ফটিকছড়ি পৌরসভা নির্বাচনে ৩৬ হাজার ২৪৬ জন ভোটার ইলেকট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১৯ হাজার ৮০ জন, মহিলা ভোটার ১৭ হাজার ১৬৬ জন। নির্বাচনে মেয়র পদে তিন জন, কাউন্সিলর পদে ৩০ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে কমিশন। ইতোমধ্যে বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর