আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বোয়ালখালীতে সাবেক ইউপি সদস্যকে পরিকল্পিতভাবে হত্যা


প্রভাস চক্রবর্তী, বোয়ালখালী:

বোয়ালখালী উপজেলার ১০নং আহলা করলডেঙ্গা ইউনিয়ন ১নং ওয়ার্ডের সাবেক মেম্বার হারাধন চৌধুরী (৬৫) নামে একজনকে পরিকল্পিত ভাবে হত্যা করেছে সন্ত্রাসীরা। বুধবার (১৭ আগস্ট) সকালে নিজবাড়ির পুকুর পাড় থেকে তার লাশ উদ্ধার করে থানা পুলিশ।

নিহত সাবেক ইউপি সদস্য হারাধন চৌধুরী আহলা কড়লডেঙ্গা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের নতুন বাজার এলাকার প্রয়াত চিন্তাহরণ চৌধুরীর ছেলে ছিলেন। স্থানীয় সূত্রে জানা যায় সব সময় মাদকের বিরুদ্ধে কথা বলতেন এ সাবেক ইউপি সদস্য।

এলাকায়, গতকয়েক মাস আগে রাজনৈতিক দুর্বৃত্ত কর্তৃক হত্যাচেষ্টায় মারাত্মকভাবে আহত হন হারাধন চৌধুরী।

পারিবারিক সুত্রে জানাগেছে, হারাধন চৌধুরী গ্রামের বাড়িতে দ্বিতীয় স্ত্রী সুপ্রিয়া ও দুই মেয়েকে নিয়ে থাকতেন। তিনি কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করতেন। স্থানীয় একটি মারামারির ঘটনায় হওয়া মামলায় আদালতে জামিন নিতে গেলে হারাধনকে কারাগারে পাঠান আদালত। ১০দিন জেলহাজতে থাকার পর এলাকাবাসী চাঁদা তুলে তাকে জামিনে ছাড়িয়ে আনেন।

নিহত হারাধন চৌধুরী স্ত্রী সুপ্রিয়া চৌধুরী বলেন, ‘বুধবার দিবাগত রাতে বাড়ির আশপাশে তিনটি অটোরিকশা ঘোরাঘুরি করতে থাকে। ভয়ে ঘরে না এসে বাড়ির বাইরে অবস্থান করছিলেন তিনি। হারাধন চৌধুরীকে সেখান থেকেই তাকে ধরে নিয়ে যায়। এরপর তিনি আর ফিরে আসেননি।’

১০ নং আহলা করলডেঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ রিপন সাংবাদিকদের জানান ১নং ওয়ার্ডের সাবেক মেম্বার রাজনৈতিক কারণে পরিষদে যেতে পারতেনা, তিনি নির্বাচিত হওয়ার পরপর রাজনৈতিক দূর্বৃত্তদের হাতে অনেকবার নির্যাতনের শিকার হন এবং মাদকের বিরুদ্ধে শক্ত অবস্থান নেওয়া, আমার মনে হয় হারাধন চৌধুরীকে রাতের আধাঁরে সন্ত্রাসীরা পরিকল্পিত ভাবে হত্যা করেছে।
তিনি হত্যার সুষ্ঠ তদন্তসাপেক্ষে খুনিদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট প্রশাসন কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেন।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক জানান, খবর পেয়ে সকালে সাবেক ইউপি সদস্য হারাধন চৌধুরীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি। তার গায়ে কাঁদামাখা ছিল।

নিহতের স্ত্রী থানায় এসেছেন। তার অভিযোগের প্রেক্ষিতে মামলা নেওয়া হবে বলে জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর