আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

চাটগাঁর সংবাদ

দেশের অগ্রযাত্রায় সহযাত্রী চাঁটগার সংবাদ: ১০ম বর্ষপূর্তি অনুষ্ঠানে পেয়ারুল


নিজস্ব প্রতিবেদক: দেশের সংকটাপূর্ণ পরিস্থিতিতে বস্তুনিষ্ঠ ও সত্য সংবাদ পরিবেশন করে অতীতে যেভাবে পথ চলেছে সেভাবে দেশের সমৃদ্ধি ও উন্নয়নের অগ্রযাত্রায় সাপ্তাহিক চাটগাঁর সংবাদ সহযাত্রী হয়ে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম। আজ শুক্রবার (২৫ নভেম্বর) বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের ‘ইঞ্জিনিয়ার আবদুল খালেক হল’ এ চাটগাঁর সংবাদ পত্রিকার ১০ম বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পেয়ারুল বলেন, ভালো কাজ করলে ভালো কাজের প্রশংসা পাওয়া যায়। পত্রিকা বা মিডিয়া হলো সমাজের দর্পন। এ শিল্পে যখন ছাত্রছাত্রীরা লেখালেখি করেন তখন আমি সেগুলো আগ্রহ নিয়ে পড়ি। বর্তমানে মানুষের মধ্যে পড়ার আগ্রহ অনেক কমে গেছে। একটা পত্রিকা ঠিকিয়ে রাখতে উদ্যোক্তাদের অনেক ঝক্কি পোহাতে হচ্ছে। চাটগাঁর সংবাদ পত্রিকা এসব প্রতিকূলতার মধ্যে দিয়ে ঠিকে আছে দেখে আমি অত্যন্ত আনন্দিত হয়েছি। এই পত্রিকার সম্পাদক একজন পরিশ্রমী সংগঠক ও উদ্যোক্তা। আমি চাটগাঁর সংবাদ পরিবারের সকলকে আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা জানাচ্ছি।

বর্ষপূর্তির অনুষ্ঠান উদ্বোধন করেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের সাবেক সভাপতি এম.এ লতিফ এমপি।

এসময় সভাপতির বক্তব্যে চাটগাঁর সংবাদ পত্রিকার সম্পাদক নুরুল আবছার চৌধুরী বলেন, আমি পত্রিকাটির উদ্যোক্তা হিসেবে সবসময় দেশের সমস্যা, সম্ভাবনা ও করণীয় তুলে ধরার চেষ্টা করেছি। প্রতিষ্ঠালগ্ন থেকে পত্রিকাটি দেশের সমৃদ্ধিতে প্রতিবন্ধকতা গুলো চিহ্নিত করার চেষ্টা করেছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে ও খবরের অন্তরালের খবর খুঁজে বের করতে আমাদের এই নিরন্তর ছুটে চলা। আপনাদের সহযোগীতায় এতটুকু পথ আসতে পেরেছি। তাই ভবিষ্যতেও আপনাদেরকে পাশে চাই।

এবারের বর্ষপূর্তিতে সামাজিক ও মানবিক কর্মকাণ্ডের জন্য ১২জন বিশেষ নাগরিককে ক্রেস্ট সম্মাননা প্রদান করা হয়েছে। সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক প্রফসর ড. মোহাম্মদ শাহাদাত হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ কেন্দ্রীয় উপ কমিটির সদস্য এবং চাটগাঁর সংবাদ পত্রিকার উপদেষ্টা সম্পাদক আব্দুল কৈয়ূম চৌধুরী, কাইফা ডেন্টালের পরিচালক ডেন্টিস্ট তৌহিদুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের নির্বাহী সম্পাদক ও সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের উপদেষ্টা ছৈয়দ মোস্তফা চৌধুরী রাজু, বনফুল অ্যান্ড কোম্পানীর পরিচালক আলহাজ্ব এমএ শুক্কুর, সিস্টেম বিল্ডার্স লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ ফজলুল আজিম, জলসা শপিং কমপ্লেক্স বণিক কল্যাণ সমিতির সিনিয়র সহ-সভাপতি ও চাটগাঁর সংবাদ পত্রিকার উপদেষ্টা আলহাজ্ব নুরুল কবির চৌধুর, এসএস ফুড কর্ণারের স্বত্ত্বাধিকারী আলহাজ্ব ছফি আহমদ চৌধুরী, প্রাণের পতেঙ্গা সামাজিক সংগঠনের সাধারণ সম্পাদক মো. আবদুল কাদের সাইফুল, চট্টগ্রাম সমুদ্র সৈকত স্পীড বোট মালিক সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক মো. মুসা আলম, চট্টগ্রাম মহানগর যুবলীগের যুব সংগঠক মো. সালাউদ্দিন বাবর, ওয়াসিম আকরাম।

পত্রিকার সহ-সম্পাদক শহীদুল ইসলাম ও লায়ন এসবি জীবনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহাব) চেয়ারম্যান ও চাটগাঁর সংবাদ পত্রিকার উপদেষ্টা সম্পাদক আবদুল কৈয়ুম চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক প্রফেসর ড.মোহাম্মদ শাহাদাত হোসেন, বিশিষ্ট ব্যাংকার আব্দুল গাফফার চৌধুরী, সাতকানিয়া পৌরসভার মেয়র মো. জুবায়ের, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আখতারুজ্জামান কাইসার, পটিয়া শোভনদন্ডী কলেজের অধ্যক্ষ হামিদ হোসাইন, আগ্রাবাদ মহিলা কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপিকা বিবি মরিয়ম, চট্টগ্রাম আনসার ভিডিপির পিভিএম এ এস এম আজিম উদ্দীন, সাতকানিয়া আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ শিব শংকর, সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা শহীদুল ইসলাম পিন্টু, মাসুদুল ইসলাম, চাটগাঁর সংবাদ পরিবারের মো.সেলিম উদ্দিন চৌধুরী, মো.মোস্তফা কামাল নিজামী, এস কে সাগর, প্রভাস চক্রবর্তী, সৈয়দ শিবলী ছাদেক কফিল, কামরুল ইসলাম মোস্তফা, মো. ইকবাল হোসেন, মুহাম্মদ আরফাত হোসেন, মো.হারুনুর রশিদ, লায়ন মাহমুদুর রহমান চৌধুরী মান্না, মো.শামীম আজাদ, মো.আব্দুল্লাহ আল মামুন, মোঃ রিয়াদুল আলম, এস.এ. নয়ন, শিহাব উদ্দীন শিবলু, খোকন সুশীল, মো: এনামুল হক মিঠু, সাহাব উদ্দিন সাঈদ, সোহেল তাজ, ইমরান সোহেল, মো.মাইনউদ্দিন হাসান, তৌহিদুর রহমান, মো.আমানউল্লাহ, মো.ওসমান হোসেন, মো.ইসমাইল, এইচ এম সাইফুদ্দীন, মো.আবু সুফিয়ান, মো.জসীম উদ্দিন চৌধুরী, সোহেল রানা, সহকারি অধ্যাপক আব্দুল ওয়াহেদ চৌধুরী, মো. ছমি উদ্দিন, মোহাম্মদ জয়নাল আবেদীন, জ্যেষ্ঠ্য প্রভাষক রুহুল কাদের, প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, মুহাম্মদ রুহুল আমিন, আরিফুর রহমান, মোহাম্মদ হোছাইন, ক্লিনটন আচার্য্য, মো. ইউছুপ, সুমন দে, ফাতেমা জান্নাত, মিজানুর রহমান (বিপিএড), মিজানুর রহমান, সাইফুল ইসলাম, শুভ সুশীল, নুরুল কবির রিফাত, মুহাম্মদ এনামুল হক মিঠু, ওসমাম হোসেন প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর