আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের অভিভাবক সমাবেশ

সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের অভিভাবক সমাবেশ


নিজস্ব প্রতিবেদক:
২০২৩ সালের এইচএসসি পরীক্ষার্থীদের কাঙ্ক্ষিত ফলাফল অর্জনের লক্ষ্যে সাতকানিয়া আদর্শ মহিলা কলেজ মিলনায়তনে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়। একাদশ শ্রেণির সমাপনী পরীক্ষায় যারা এক বা একাধিক বিষয়ে ফেল করেছে, তারা পুনরায় পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ হলে দ্বাদশ শ্রেণিতে ভর্তির সুযোগ দেওয়া হবে। তাছাড়া নির্বাচনি পরীক্ষায় সকল বিষয়ে উত্তীর্ণ না হলে এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সুযোগ দেওয়া হবে না।

এ কারণে কাঙ্ক্ষিত ফলাফলের জন্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকের সমন্বিত উদ্যোগের বিকল্প নেই। তাই অভিভাবক ও শিক্ষক যোগাযোগ, ভাবের আদান প্রদানের লক্ষে Satkania Adarsha Mohila College অভিভাবক অনলাইন গ্রুপ খোলা হবে। তিনি আরও বলেন এস এস সিতে বিজ্ঞানে ৩, ভোকেশনালে ৩.৫, ব্যবসায় ৪, মানবিকে ৪.৫ পয়েন্ট প্রাপ্ত শিক্ষার্থীরা সম্পূর্ণ ফ্রি ভর্তি, ৫ পয়েন্ট প্রাপ্তরা ভর্তি থেকে পরীক্ষা পর্যন্ত সম্পূর্ণ ফ্রি ।

এ কলেজ থেকে মেডিকেলে সায়ন্স পেলে কলেজ উক্ত শিক্ষার্থীর সম্পূর্ণ খরচ বহন করবে। প্রধান অতিথির বক্তব্যে কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব নুরুল আবছার চৌধুরী এসব কথা বলেন। কলেজ অধ্যক্ষ শিব শংকর শীলের সভাপতিত্বে কলেজ শিক্ষক জয়নাল আবেদীন ও আরিফুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন গভর্নিং বডির সদস্য, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের ডিরেক্টর জেনারেল হোসাইন মোহাম্মদ ইমরান, গভর্নিং বডির সদস্য মোহাম্মদ রকিবুল হক দিপু, মোহাম্মদ কামাল উদ্দীন ও নজরুল ইসলাম, ৫ নং ওয়ার্ডের কমিশনার মোহাম্মদ আরিফুল ইসলাম ।

অভিভাবকদের মধ্যে বক্তব্য দেন সৈয়দ বাহা উদ্দীন বুলু, শিপলা বড়ুয়া প্রমুখ। সমাবেশে অভিভাবকের পরামর্শের পরিপ্রেক্ষিতে যথাযথ সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান কলেজ প্রশাসন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর