আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শেখ রাসেল

শেখ রাসেল স্মরণে শিশুদের চিত্রাঙ্গন প্রতিযোগিতা


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন ১৮ অক্টোবর। ওইদিন ‘শেখ রাসেল দিবস’ উদযাপন উপলক্ষে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ও সরকারের আইসিটি মন্ত্রনালয়ের আয়োজনে আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হলো আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা। রাজধানীর শহীদ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব কে এম শহিদুল্ল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী নজীবুল্লাহ হিরু, সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন.এম জিয়াউল আলম, সংগঠনের সাংগঠনিক সচিব ফরিদ উদ্দিন আহম্মদ রতন, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান পলাশ প্রমুখ।

আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় প্রিন্ট মেকিং ও গ্রাফিক্স ডিজাইন বিভাগে ‘ক’ ‘খ’ ‘গ’ এবং বিশেষ চাহিদা সম্পন্ন চারটি ক্যাটাগরিতে মোট ১হাজার জন খুঁদে শিশু-কিশোর অংশ গ্রহণ করেন। বিশেষ চাহিদা সম্পন্ন ক্যাটাগরিতে চার জনকে এবং অন্য তিন বিভাগে শীর্ষ পাঁচ জনকে পুরস্কার দেওয়া হবে। বিচারকের দায়িত্বে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক সৈয়দ আবুল বারাক আলভী এবং সহযোগী অধ্যাপক রাজির হোসেন খান। পুরস্কার হিসেবে বিজয়ীদের একটি সনদ, মেডেল এবং একটি করে ল্যাপটপ উপহার দেয়া হবে। আগামি ১৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার কথা রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর