আজ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আইআইইউসি’র ওরিয়েন্টেশন প্রোগ্রাম

আইআইইউসি’র কুরআনিক সাইন্স অ্যান্ড ইসলামিক স্টাডিজের মাস্টার্স ওরিয়েন্টেশন অনুষ্ঠিত


আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) কুরআনিক সাইন্স এন্ড ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্টের (এমকিউএসআইএস) শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৭ নভেম্বর) নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত ওরিয়েন্টশনে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মছরুরুল মওলা।

প্রধান অতিথির বক্তব্যে ড. মছরুরুল মওলা বলেন, ‘আজকে যারা এই প্রোগ্রামে অংশগ্রহণ করেছে তারাই একদিন জাতির কান্ডানি হবে। কুরআনিক সাইন্স ডিপার্টমেন্ট এ পড়ে ইতিমধ্যে এই ডিপার্টমেন্টের ছাত্ররা দেশ—বিদেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়সমূহে অধ্যাপনা ও গবেষণার পাশাপাশি বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় সফলতার স্বাক্ষর রাখছে।’

এ সময় তিনি শিক্ষার্থীদেরকে কিভাবে আরো উচ্চশিক্ষার দিকে অগ্রসর হওয়া যায় সে বিষয়ে উৎসাহিত করেন এবং গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন। তিনি আরো বলেন, এ বিভাগের শিক্ষার্থীরা বরাবরই সফলতার শীর্ষে অবস্থান করেন এবং সামনেও এর ধারাবাহিকতা তারা অব্যাহত রাখতে সক্ষম হবেন ইনশাহআল্লাহ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার এ এফ এম আখতারুজ্জামান কায়সার বলেন, ‘আজকে যারা এখানে উপস্থিত হয়েছো তোমাদেরকে মানুষের নিকট সঠিক দ্বীনি শিক্ষাটা পৌঁছে দিতে হবে এবং যারা ইসলাম ধর্ম সম্পর্কে বিভ্রান্তমূলক তথ্য ছড়ায় তাদের পরিচয় মানুষের সামনে তুলে ধরে তাদের মুখোশ উন্মোচন করে এ ব্যাপারে সোচ্চার হতে হবে।

বিভাগের সহকারী অধ্যাপক চেয়ারম্যান জনাব মোহাম্মদ হারুনর রশীদের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক ড.লুৎফর রহমান আল—আজহারির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. গিয়াস উদ্দিন হাফিজ। এসময় উপস্থিত শরীয়াহ ফ্যাকাল্টির সম্মানিত ডীন প্রফেসর ড. মোস্তফা কামিল মাদানি, প্রফেসর ড. বিএম মফিজুর রহমান আল—আজহারি, সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ড. রশিদ জাহিদ এবং আইআইইউসির দাওয়া এন্ড ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্টের চেয়ারম্যান জনাব আ.ফ.ম নুরুজ্জামান, কুরআনিক সাইন্স ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক ড. আলী হোসাইন, সহকারী অধ্যাপক নোমান হাসান মাদানি, কুরআনিক সায়েন্স ডিপার্টমেন্টের ফিমেইল সেকশন এর কো—অর্ডিনেটর জাহেদা, আফলাতুন আল—কাউসার, মুহাম্মদ এরশাদুর রহমান ,আব্দুস সালাম, রিয়াদি, শাহাদাত হোসেন, মেসবাহ উদ্দিন মাদানী ও ফাতিমাতুজ্জোহরা প্রমুখ। (প্রেস বিজ্ঞপ্তি)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর