আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ছবি: দেশ রূপান্তর

১৬ জানুয়ারি সারাদেশে বিএনপির সমাবেশ-মিছিল


বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীন নির্বাচনসহ ১০ দফা দাবি আদায় এবং বিদ্যুতের মূল্যবৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী ১৬ জানুয়ারি জেলা শহরে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপিসহ সমমনা সরকারবিরোধী রাজনৈতিক দলগুলো। বুধবার (১১ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে গণঅবস্থান কর্মসূচি থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নতুন এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, আগামী ১৬ জানুয়ারি সারা দেশে কেন্দ্রসহ সব মহানগর, জেলা-উপজেলা ও পৌর শহরে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, আজকে সরকারের লক্ষ্য একটাই; তারা অন্যায়ভাবে, বেআইনিভাবে জনগণের সব অধিকার হরণ করে দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। সুসংবাদ হলো বাংলাদেশের বিশিষ্ট নাগরিক, সুশীল সমাজ এগিয়ে আসতে শুরু করেছেন।

বিএনপি মহাসচিব বলেন, ১০ ডিসেম্বর আমাদের কর্মসূচি ছিল। সরকারের ষড়যন্ত্র ছিল, আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করার পরও বাংলাদেশের মানুষ ১০ ডিসেম্বরের কর্মসূচি সফল করেছেন। লাখ লাখ মানুষ গণমিছিল কর্মসূচিতে অংশ নিয়েছিল।

এর আগে, সকাল সাড়ে ১০টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচি শুরু করে দলটি। যা চলবে বিকেল ৩টা পর্যন্ত।

এদিকে সিলেট বিভাগে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, রাজশাহীতে স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, ময়মনসিংহে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চট্টগ্রামে স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বরিশালে স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, রংপুরে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, কুমিল্লায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা, খুলনায় দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান এবং ফরিদপুরে দলের ভাইস চেয়ারম্যান আহমদ আযম খান গণ অবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দিচ্ছেন।সাত–দলীয় জোট গণতন্ত্র মঞ্চ, ১২–দলীয় জোট ও জাতীয়তাবাদী সমমনা জোটও আলাদাভাবে এই কর্মসূচি একযোগে পালন করছে।

তথ্যসূত্র: দেশ রূপান্তর


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর