আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সংকট উত্তরণ ও আস্থার পরিবেশ সৃষ্টিতে সর্বজনীন উদ্যোগ দরকার -ঐক্য পার্টি


নিজস্ব প্রতিবেদক

দেশের চলমান সংকট উত্তরণ ও আস্থার পরিবেশ সৃষ্টির জন্য বিবদমান উভয় পক্ষের মোটামুটি গ্রহণযোগ্য ব্যক্তিদের নিয়ে গ্রাম থেকে শুরু করে শহর কিংবা কেন্দ্র, সর্বত্রই সর্বজনীন কমিটি গঠন করা না হলে দেশে ভয়ের পরিবেশ নির্মূল হবে না, আস্থা ও বিশ্বাসের পরিবেশ ফিরে আসবে না, আর তাই নতুন ধারার রাজনৈতিক দল বাংলাদেশ ঐক্য পার্টি সর্বত্র মত ও ধর্ম নির্বিশেষে সর্বজনীন কমিটি গঠন করতে চায়।

২৩ মার্চ বৃহস্পতিবার সকাল ১১টায় রাঙ্গামাটি জেলার একটি রেস্টুরেন্টে আয়োজিত মতবিনিময় সভায় এই তথ্য জানান দলের প্রতিষ্ঠাতা মুহাম্মদ আবদুর রহীম চৌধুরী। তিনি বলেন, সব ধর্ম ও মতের লোক নিয়ে গঠিত কোনো দল ক্ষমতায় গেলে সেই দলে কোন মতের একচেটিয়া লোক থাকবে না আর তাই কোন মতের লোক অন্য মতের লোকের উপর মতাদর্শের ভিন্নতার কারণে প্রতিশোধ নিতে পারবে না।

এরকম কোনো দল ক্ষমতায় যাওয়ার সম্ভাবনা তৈরি হলে দেশে বিবদমান উভয় দলের কাছে সেই দলটি তেমন অপছন্দের হবে না, সে দলের প্রতি দেশের সাধারণ জনগণের আস্থা ও বিশ্বাসে কোন ঘাটতি থাকবে না, চরম প্রতিশোধের ভয়ে আতংকে থাকা বর্তমান সরকারেরও সেই দলের প্রতি অনাস্থা থাকবে না বিধায় সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি হবে। অন্যথা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি না হয়ে দেশে সংকট আরো মারাত্মক আকার ধারণ করবে।

দেশে এরকম ভয়াবহ পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সেজন্য গ্রাম থেকে শুরু করে কেন্দ্র পর্যন্ত দল-মত-ধর্ম নির্বিশেষে স্বতঃস্ফূর্তভাবে সর্বজনীন কমিটি গঠনের জন্য পার্টির প্রতিষ্ঠাতা মুহাম্মদ আবদুর রহীম চৌধুরী দেশবাসীকে অনুরোধ জানান। এসময় নৃপেন মারমা, দীপেন চাকমা, আবু হানিফ, রেজাউল কবির, মংপ্রুচাই মারমা, ববি আকতার, মাওলানা আক্কাস, ছকির আহমেদ, নাছির উদ্দীন প্রমূখ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর